টিকিট কেটেও বিমানে ওঠা হলো না সাইফউদ্দিনের

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

টিকিট কেটেও বিমানে ওঠা হলো না সাইফউদ্দিনের

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫০ ২৩ জুন ২০২২  

সাইফউদ্দিন

সাইফউদ্দিন

জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে দীর্ঘ ৮ মাস পর জাতীয় দলে ডাক পেয়েছিলেন তিনি। কাঁটা হয়েছিল বিমানের টিকিটও। তবে বিমানে আর ওঠা হলো না তার। এর আগেই ছিটকে গেলেন দল থেকে।

দেশের জার্সিতে সবশেষ ২০২১ সালের অক্টোবরে মাঠে নেমেছিলেন সাইফউদ্দিন। এরপর ইনজুরির কারণে দীর্ঘদিন ছিলেন দলের বাইরে। অপেক্ষার পালা শেষে উইন্ডিজ সফরের টি-২০ আর ওয়ানডে দলে জায়গা পান তিনি। আগামী ২৪ জুন তার দেশ ছাড়ার কথা ছিল।

তবে ইনজুরি ভালো না হওয়ায় সাইফউদ্দিনের আর উইন্ডিজে যাওয়া হচ্ছে না। বিষয়টি ডেইলি বাংলাদেশকে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র।

পিঠের চোট এখনো ভালো না হওয়া বোলিং ফিটনেস নেই সাইফউদ্দিনের। টানা বল করতে পারছেন না তিনি। বল করার পর চোটের জায়গায় ব্যথা পাওয়ায় তাকে নিয়ে আর ঝুঁকিতে যেতে চাচ্ছে না বোর্ড। যদিও ব্যাটিংয়ে খুব বেশি সমস্যা হচ্ছিল না তার। তবে বোলার সাইফউদ্দিন আনফিট হওয়ায় ছিটকে পড়লেন তিনি।

২০১৭ সালে বাংলাদেশ দলে অভিষেকের পর একের পর এক চোটে মাঠের থেকে বাইরেই সময় কাটেছে এই তরুণ ক্রিকেটারের। এই ৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়ানডে আর টি-২০তে সমান ২৯টি করে ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন সাইফউদ্দিন।

পিঠের চোট কাটিয়ে এখনো পুরোদমে সুস্থ না হয়েও ডাক পান ক্যারিবীয় সফরে। ফেরার অপেক্ষায় বেশ রোমাঞ্চিত ছিলেন। বয়সভিত্তিক আর জাতীয় দল মিলিয়ে টেস্ট খেলুড়ে যেসব দেশে খেলা হয়, প্রায় সব দেশেই সফর করেছেন সাইফউদ্দিন। তবে এখনো ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাওয়ার হয়নি তার।

এবার এসেছিল সেই সুযোগ। এজন্য দেশে বসে সেই সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন। ইউটিউবে পুরোনো ভিডিও দেখে প্রস্তুত হচ্ছিলেন সাইফউদ্দিন। তবে কাল হলো পুরোনো চোট। আবার ছিটকে গেলেন তিনি।

এর আগে ইনজুরির কারণে উইন্ডিজ সফর শেষ হয়ে গেছে মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বির। পিঠের চোটে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে আগেই বাদ পড়েন তিনি। সেই চোট ভালো না হওয়ায় গোটা উইন্ডিজ সফর থেকেই ছিটকে যান এই ডানহাতি। টি-২০র সঙ্গে ওয়ানডে সিরিজেও পাওয়া যাবে না তাকে।

গত ১০ জুন তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করতে নেমে পিঠের ব্যথা নিয়ে মাঠ ছাড়েন রাব্বি। পরে এমআরআই করানো হয়। সেখানে দেখা যায় লুম্বার স্পাইনে চোট আছে। সে সময় বোর্ডের পক্ষ থেকে বলা হয়, সেরে উঠতে কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহ লাগবে। তবে পর্যবেক্ষণের পর তার আরো সময় লাগবে জন্য সফর থেকে বাদ দেওয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »