ভালো খেলার পরও ক্রিকেটারদের বেতন কমাচ্ছে পিসিবি

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৪ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

ভালো খেলার পরও ক্রিকেটারদের বেতন কমাচ্ছে পিসিবি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫১ ২২ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বজুড়ে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে প্রায় প্রতিটি সংস্থাতেই বড়েছে খরচ। ব্যতিক্রম নয় পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)। এমতাবস্থায় খরচ সামলাতে ক্রিকেটারদের বেতন কমাচ্ছে সংস্থাটি। তবে সরাসরি নয়, কিছুটা ঘুর পথে বাবর আজমদের বেতন কমানোর পরিকল্পনা নিয়েছেন পিসিবি কর্তারা।

টেস্ট এবং এক দিনের ক্রিকেটের জন্য পৃথক দল তৈরি করতে চাইছে পিসিবি। দু’ধরনের ক্রিকেটের জন্য ক্রিকেটারদের সঙ্গে আলাদা চুক্তি করা হবে। এর সঙ্গে কমবে টাকার অঙ্ক। প্রথম বার আলাদা চুক্তির পরিকল্পনা করেছে পিসিবি। 

এখন থেকে আর আগের মতো একটি চুক্তি করা হবে না। কিছু ক্রিকেটার রয়েছেন, যারা মূলত টেস্ট খেলেন। অনেকে আবার শুধু সীমিত ওভারের ক্রিকেটের জন্য বিবেচিত হন। সেভাবেই ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে চাইছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। এক দিনের সঙ্গেই থাকবে টি-২০ ক্রিকেটের চুক্তিও।

বাবরের মতো যারা তিন ধরনের ক্রিকেটই খেলেন, তাদের সঙ্গেই শুধু দু’টি চুক্তি করা হবে। বাবর ছাড়াও এই তালিকায় রয়েছেন শাহিন শাহ আফ্রিদি,মোহাম্মদ রিজওয়ান, ইমাম উল হক এবং হাসান আলি। তাদের আয় অবশ্য কমবে না। বোর্ডের খরচে ভারসাম্য আনতেই আলাদা আলাদা চুক্তি করার সিদ্ধান্ত হয়েছে।

বর্তমানে পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা ভাল নয়। মুদ্রাস্ফীতির হার অত্যন্ত বেশি। এই পরিস্থিতিতে বোর্ডের কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন রমিজ রাজা। তাই কোপ পড়তে চলেছে ক্রিকেটারদের আয়ের উপর। পৃথক চুক্তি নিয়ে সিদ্ধান্ত এখনো হয়নি। বৃহস্পতিবার পিসিবির পরিচালন পর্ষদের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে।

পিসিবি কর্তারা মনে করছেন, আয় কমলে ক্রিকেটাররা ক্ষুব্ধ হতে পারেন। সেই সম্ভাবনা রুখতে চুক্তির আওতায় এ বার ২৫ থেকে ৩০ শতাংশ বেশি ক্রিকেটারকে আনতে চাইছেন তারা। পিসিবি কর্তাদের দাবি, বেশি সংখ্যক ক্রিকেটারকে চুক্তির আওতায় আনলে বোর্ডের খরচ বাড়বে। একই সঙ্গে আগের থেকে বেশি ক্রিকেটারের আর্থিক সুরাহা হবে।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »