রাত ৮টার পর রাবির সব দোকান বন্ধের নির্দেশ 

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

রাত ৮টার পর রাবির সব দোকান বন্ধের নির্দেশ 

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৪ ২২ জুন ২০২২  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের প্রতীক ‘সাবাস বাংলাদেশ’ ভাস্কর্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের প্রতীক ‘সাবাস বাংলাদেশ’ ভাস্কর্য

ক্যাম্পাসের অভ্যন্তরের সব দোকান রাত ৮টার পর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। দেশে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের নিমিত্তে সরকারের দেয়া ঘোষণার পরিপ্রেক্ষিতে এ নির্দেশনা দেয়া হয়।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, দেশে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে সরকার রাত ৮টার পর জরুরি দোকানপাট ছাড়া অন্য সব দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। সেই পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসের অভ্যন্তরে অবস্থানরত দোকানপাট রাত ৮টার পর খোলা না রাখার নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী ঘোষণা ছাড়া বিশ্ববিদ্যালয়ে এ নির্দেশনা চলমান থাকবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখা থেকে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি এই প্রতিবেদকের হাতে এসেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী জ্বালানীর অব্যাহত মূল্যবৃদ্ধিরজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুত ও জ্বালানী সাশ্রয়ের নিমিত্ত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী সানুগ্রহ নির্দেশনা প্রদান করেছেন। এ লক্ষে আমাদের শ্রম আইন ২০০৬ এর ১৪৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক সারাদেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপনীবিতান, কাঁচা বাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

আরো বলা হয়েছে, প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সব দোকান মঙ্গলবার (২১ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাত ৮টার পর থেকে দোকান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হচ্ছে।

বিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার সহকারী রেজিস্ট্রার মো. জাহিদ আলী বলেন, ক্যাম্পাসের দোকানগুলোতে নোটিশের মাধ্যমে এই বিধি-নিষেধ জানিয়ে দেয়া হয়েছে। সেই সঙ্গে ক্যাম্পাসে মাইকিং করে বিষয়টি জানানো হয়েছে। 

প্রসঙ্গত, এর আগে গত ১৬ জুন বিশ্বব্যাপী জ্বালানীর অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের নিমিত্তে রাত ৮টার পর সারাদেশে দোকান, শপিংমল, মার্কেট , বিপনীবিতান , কাঁচা বাজার ইত্যাদি খোলা না রাখার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »