স্কুলছাত্রীকে বিয়ে না দেওয়ায় মায়ের ওপর কিশোর গ্যাংয়ের হামলা 

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

স্কুলছাত্রীকে বিয়ে না দেওয়ায় মায়ের ওপর কিশোর গ্যাংয়ের হামলা 

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৮ ২২ জুন ২০২২   আপডেট: ২২:১০ ২২ জুন ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ধনুহাজীরোড এলাকায় বিয়ে না দেওয়ায় কিশোর গ্যাংয়ের সদস্যদের বিরুদ্ধে অষ্টম শ্রেণির এক ছাত্রীর মায়ের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এমনকি জোরপূর্বক ঐ ছাত্রীকে বিয়ের জন্য চাপ সৃষ্টি করছে রাহাতের নেতৃত্বে কিশোর গ্যাংয়ের সদস্যরা।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলেও ঐ ছাত্রীর পরিবার কোনো প্রতিকার পায়নি। ঐ কিশোর গ্যাংয়ের সদস্যরা এখন ছাত্রীর পরিবারকে হত্যার হুমকি দিয়ে আসছে। হুমকি দেওয়ার ঘটনায় বুধবার সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

জানা যায়, ঐ ছাত্রী সিদ্ধিরগঞ্জের মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে অধ্যায়নরত। স্কুলে আসা-যাওয়ার সময় কিশোর গ্যাংয়ের হোতা রাহাত ভুক্তভোগী ছাত্রীকে আসা-যাওয়ার পথে প্রায় সময় উত্ত্যক্ত করে আসছিল।

এক পর্যায়ে গত ১৫ জুন তার স্বজনদের নিয়ে মেয়েদের বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে যায় রাহাত। কিন্তু ঐ স্কুলছাত্রীর মা তার মেয়ে বিয়ের বয়স না হওয়ায় বিয়ে দিতে অপারাগতা প্রকাশ করেন। এ সময় জোরপূর্বক স্কুলছাত্রীকে বাড়ি থেকে টেনেহেঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে রাহাত ও তার স্বজনরা। এ সময় স্কুলছাত্রীর মা তাদের থেকে মেয়েকে রক্ষা করার চেষ্টা করলে তাকে উপর্যুপরি মারধর করে রাহাত ও তার সঙ্গে আসা কিশোর গ্যাংয়ের অন্যান্য সদস্য ও তার স্বজনরা। 

এ সময় মা-মেয়ের চিৎকার চেঁচামেচিতে আশপাশের লোকজন ঘটনাস্থলে আসলে কিশোর গ্যাং সদস্যরা দৌড়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে গত ১৫ জুন সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ অভিযোগের তদন্ত আসলে এতে আরো ক্ষিপ্ত হয়ে উঠে রাহাত ও তার সহযোগীরা। এক পর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্যরা মোটরসাইকেল নিয়ে ঐ ছাত্রীর বাড়িতে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমনকি হত্যার হুমকিও দেয় তারা। ঐ ছাত্রীর মা এ হুমকির বিষয়ে বুধবার জীবনের নিরাপত্তা চেয়ে সিদ্ধিরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।

স্কুলছাত্রীর মা জানান, ঐ ছেলের কারণে তার মেয়ে গত ১৫ জুন থেকে অদ্যাবধি স্কুলে যেতে পারছে না। বাড়ির সামনে মোটরসাইকেলসহ দলবদ্ধ নিয়ে তারা মহড়া দিচ্ছে। 

সিদ্ধিরগঞ্জ থানার এসআই বিল্লাল হোসেন জানান, ‌স্কুলছাত্রীর সঙ্গে ঐ ছেলের প্রেমের সম্পর্ক ছিল। ছাত্রীর বয়স কম হওয়ায় মেয়ের মা বিয়ে দিয়ে অস্বীকৃতি জানায়। এ বিষয়ে তদন্ত করতে গিয়েছিলাম। এ বিষয়ে বিরক্ত না করতে বলে এসেছি। এখন যদি আবার বিরক্ত করে তবে উভয়পক্ষকে ডেকে এনে বিষয়টি সমাধান করে দেওয়া হবে।

অভিযুক্ত রাহাত বলেন, আমি তাকে পছন্দ করি। বিয়ে করতে আমার মা ও মামাকে নিয়ে তাদের বাসায় গেলে তার মা আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করে। 

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. মশিউর রহমান জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ডেইলি বাংলাদেশ/এমকে/এমকেএ

English HighlightsREAD MORE »