চলতি মাসেই উইন্ডিজ সফরে যাচ্ছেন তাসকিন

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

চলতি মাসেই উইন্ডিজ সফরে যাচ্ছেন তাসকিন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৭ ২২ জুন ২০২২  

তাসকিন আহমেদ

তাসকিন আহমেদ

ডান হাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদের হাত ধরেই দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস সৃষ্টি করেছিল বাংলাদেশ। সেঞ্চুরিয়নে সিরিজ নির্ধারণী ওয়ানডে ম্যাচে এই পেসারের ফাইফারে ভর করে প্রথমবারের মতো প্রোটিয়াদের মাটিতে কোনো সিরিজ জিতেছিল টাইগাররা।

এরপরই কাঁধের চোটে পড়ে দক্ষিজ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলার সময় দল থেকে ছিটকে যান তাসকিন। যার ফলে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে এবং উইন্ডিজের বিপক্ষে তাদের মাঠে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েন তিনি। শঙ্কা ছিল উইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজেও পাওয়া যাবে না এই পেসারকে।

তবে টি-২০ সিরিজের আগেই সুস্থ হয়ে উঠেছেন তাসকিন। মিরপুরের হোম অব ক্রিকেটে টানা অনুশীলন চালিয়ে যাচ্ছেন এই পেসার। আজ (২২ জুন) দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাকের সামনে বোলিং পরীক্ষা দেন তাসকিন।

এই দুই নির্বাচকের সামনে টানা ৭ ওভার বোলিং করেন তাসকিন। তা-ও কোনো প্রকার সমস্যা ছাড়া পূর্ণ ছন্দতে। তাসকিনের অনুশীলন দেখে গণমাধ্যমে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, পুরো ফিট আছেন তাসকিন। কোনো প্রকার সমস্যা ছাড়াই বোলিং করছেন পূর্ণ ছন্দে।

ইয়েস কার্ড পাওয়ায় সেন্ট লুসিয়ায় দলের দ্বিতীয় টেস্ট শুরুর দিন উইন্ডিজের উদ্দেশে উড়াল দেবেন তাসকিন। এ বিষয়ে হাবিবুল বাশার বলেন, ‘তাসকিন এখন পুরোপুরি ঠিক আছে। কিছু দুশ্চিন্তা ছিল। তবে সে কালকে বোলিং করেছে কোনো সমস্যা ছাড়া।’

তিনি আরো বলেন, ‘সে আজকেও পুরো রিদমে বোলিং করেছে, এখন ওকে। তাসকিন পুরোপুরি ঠিক আছে। ২৪ তারিখ ভ্রমণ করছে। ফিজিক্যালি পুরোপুরি ঠিক আছে সে।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »