চলচ্চিত্রে অনুদান পেলেন আরো দুই পরিচালক

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

চলচ্চিত্রে অনুদান পেলেন আরো দুই পরিচালক

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৩ ২২ জুন ২০২২  

জাকির হোসেন রাজু ও দীপংকর দীপন

জাকির হোসেন রাজু ও দীপংকর দীপন

দ্বিতীয় ধাপে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পেলেন জাকির হোসেন রাজু ও দীপংকর দীপন। সোমবার উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এ নিয়ে ২০২১-২২ অর্থবছরে মোট ২১টি সিনেমা নির্মাণে আর্থিক সহায়তা করতে যাচ্ছে সরকার।

জাকির হোসেন রাজু পরিচালনা করবেন ‘চাঁদর’ শিরোনামের সিনেমা। এটি নির্মাণ করতে অর্থ বরাদ্দ করা হয়েছে ৭০ লাখ টাকা। অন্যদিকে দীপংকর দীপন পরিচালনা করবেন ‘আকাশ যুদ্ধ’ সিনেমা। মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমাটি পাবে ৭৫ লাখ টাকা। দুটি ছবিরই প্রযোজক এফডিসির ব্যবস্থাপনা পরিচালক।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, পূণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ২০২০-২১ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের বিষয়ে ৮ জুন ২০২২ তারিখ ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় চলচ্চিত্র শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) মাধ্যমে চলচ্চিত্র নির্মাণ করা প্রয়োজন মর্মে উপস্থিত কমিটি’র সদস্যগণ মতামত ব্যক্ত করেন।

সেই লক্ষ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট খাত হতে বিএফডিসি’র প্রস্তাবিত দুটি চলচ্চিত্রের অনুকূলে অর্থ বরাদ্দের সিদ্ধান্ত গৃহিত হয়।

এর আগে প্রথম দফায় গত ১৫ জুন ১৯টি সিনেমার জন্য বরাদ্দ করা হয় মোট ১২ কোটি ১৫ লাখ টাকা। এর মধ্যে মুক্তযুদ্ধভিত্তিক সিনেমা দুটি আর সাধারণ শাখায় ১৭টি চলচ্চিত্র। নতুন করে দুটি সিনেমা যুক্ত হয় মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমার সংখ্যা হলো তিনটি আর সাধারণ শাখার চলচ্চিত্র হলো ১৮টি।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »