নারীর গলায় ভয়ংকর কোবরা পেঁচিয়ে স্বর্ণালংকার লুট

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

নারীর গলায় ভয়ংকর কোবরা পেঁচিয়ে স্বর্ণালংকার লুট

বাগেরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৬ ২২ জুন ২০২২  

৫ ফুট লম্বা কোবরা সাপটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করা হয়- ছবি: ডেইলি বাংলাদেশ

৫ ফুট লম্বা কোবরা সাপটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করা হয়- ছবি: ডেইলি বাংলাদেশ

বাগেরহাটের মোংলায় নারীর গলায় ভয়ংকর কোবরা সাপ পেঁচিয়ে ভয় দেখিয়ে স্বর্ণালংকার লুট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিনজনকে আটক ও সাপটি উদ্ধার করেছে পুলিশ। পরে সেটি বনবিভাগে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার রাতে কোবরা সাপটি পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবিরের কাছে হস্তান্তর করেন মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম। সাপটিকে রাতেই করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্রে অবমুক্ত করা হয়েছে।

আটককৃতরা হলেন- মোড়েলগঞ্জ উপজেলার সোহেল গারুলী, জাকির গারুলী ও মোটরসাইকেল চালক নজরুল।

করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটনকেন্দ্রের কর্মকর্তা আজাদ কবির জানান, কোবরা সাপটি নিয়ে আটককৃত তিনজন সোমবার বিকেলে মোংলার মিঠাখালী ইউনিয়নের টাটিবুনিয়া গ্রামের আলতাফের বাড়িতে গিয়ে এক নারীর সঙ্গে মনসা আছে বলে ভয়ভীতি দেখায়। সাপটি ঐ নারীর গলায় পেঁচিয়ে দিয়ে ঘরে থাকা স্বর্ণালংকার লুট করে নেয়ার সময় আশপাশের লোকজন তাদের ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে পুলিশ গিয়ে কোবরা সাপসহ তিন প্রতারককে আটক করে।

তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এরপর সাপটি সুন্দরবনে অবমুক্তের জন্য বনবিভাগে হস্তান্তর করতে পুলিশকে আদেশ দেয় আদালত। সেই মোতাবেক পুলিশ মঙ্গলবার রাতে সাপটি বনবিভাগের কাছে হস্তান্তর করে। সাপটি রাতেই করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্রে অবমুক্ত করা হয়।

বন কর্মকর্তা আজাদ কবির জানান, ঐ সাপটির নাম খৈয়ে কোবরা, যা লম্বায় ৫ ফুট; বয়স প্রায় দুই বছর।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »