অবতরণের সময় মুখ থুবড়ে পড়ে যাত্রীবাহী প্লেনে আগুন

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

অবতরণের সময় মুখ থুবড়ে পড়ে যাত্রীবাহী প্লেনে আগুন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩২ ২২ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ল্যান্ডিং গিয়ার ভেঙে মুখ থুবড়ে পড়েছে একটি প্লেন। এর পরপরই সেটিতে আগুন ধরে যায়। এ সময় প্লেনে ১১ ক্রুসহ ১২৬ আরোহী ছিলেন। 

মঙ্গলবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে ডোমিনিকান রিপাবলিকের সান্টো ডোমিঙ্গো শহর থেকে আসা রেড এয়ারের একটি ফ্লাইটে এ দুর্ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনায় প্লেনের তিন আরোহী আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে কারও আঘাত গুরুতর নয়। বাকিদের টার্মিনালে সরিয়ে নেয়া হয়েছে।

মিয়ামি-ডেড এভিয়েশন ডিপার্টমেন্টের মুখপাত্র গ্রেগ চিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে এক ইমেলে জানিয়েছেন, ল্যান্ডিং গিয়ার ভেঙে মুখ থুবড়ে পরার কারণেই প্লেনটিতে আগুন ধরে যায়।

আরো পড়ুন> ধর্ষণ বেড়ে যাওয়ায় পাঞ্জাবে ‘জরুরি অবস্থা’ জারি

মিয়ামি-ডেড ফায়ার রেসকিউ এক টুইটে জানিয়েছে, তাদের দমকল কর্মীরা প্লেনের আগুন এবং তেল ছড়িয়ে পড়া নিয়ন্ত্রণে এনেছেন।

বিভিন্ন ছবি ও ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়ের পাশে ঘাসের ওপর মুখ থুবড়ে পড়া প্লেনটিতে দাউদাউ করে আগুন জ্বলছে এবং তা নিয়ন্ত্রণে অগ্নিনির্বাপক রাসায়নিক ছেটাচ্ছেন দমকলকর্মীরা। আগুন নিয়ন্ত্রণে অন্তত তিনটি অগ্নিনির্বাপক গাড়ি ঘটনাস্থলে পৌঁছেছে।

মিয়ামি বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকাণ্ডের কারণে বেশ কিছু ফ্লাইটের শিডিউল পিছিয়ে দেওয়া হয়েছে।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড জানিয়েছে, ঘটনাস্থলে একটি তদন্তকারী দল পাঠাবে তারা। এক বিবৃতিতে রেড এয়ার বলেছে, ডোমিনিকান ইনস্টিটিউট অব সিভিল অ্যারোনটিক্সও ঘটনাটি তদন্ত করে দেখবে।

সূত্র: দ্য হিন্দু, উইঅন

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »