তারেকের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

তারেকের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুনসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪০ ২২ জুন ২০২২   আপডেট: ১৪:৪৬ ২২ জুন ২০২২

গিয়াস উদ্দিন আল মামুন- ফাইল ছবি

গিয়াস উদ্দিন আল মামুন- ফাইল ছবি

ঋণের ৩২ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬১২ টাকা আত্মসাতের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন ও সোনালী ব্যাংকের সাবেক এমডি তহামিলুর রহমানসহ ২১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক উপ-পরিচালক সুভাষ চন্দ্র দত্ত বাদী হয়ে এই মামলা করেছেন বলে দুদক সূত্র নিশ্চিত করেছে।

মামলার আসামিদের মধ্যে রয়েছেন- মেসার্স ওয়ান স্পিনিং মিলস লিমিটেডের চেয়ারম্যান মো. হারুন অর রশীদ, এমডি গিয়াস উদ্দিন আল মামুন, পরিচালক জি আর চৌধুরী ওরফে গোলাম রব্বানী চৌধুরী, নাসির উদ্দিন মিয়া, এ এইচ এম জাহাঙ্গীর ওরফে আবু হাসান মোহাম্মদ জাহাঙ্গীর ও রাজিব সিরাজ।

মামলায় সোনালী ব্যাংকের আসামিরা হলেন- সাবেক এমডি মুহাম্মদ তাহমিলুর রহমান, সাবেক ডিএমডি মো. আমানুল্লাহ, সাবেক জিএম মো. মিজানুর রহমান ও শফিকুর রহমান, এজিএম মো. শাহ আলম, সাবেক ডিজিএম খন্দকার মোশারফ আলী, মো. কামরুল ইসলাম ও আবু জাফর মো. সালেহ, সাবেক এজিএম মো. আলী আরশাদ ও মো. আবু মুসা, সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. আতিকুর রহমান, ওয়াহিদ উদ্দিন আহম্মদ ও এস এম এম আওলাদ হোসেন এবং সাবেক প্রিন্সিপাল অফিসার মো. আব্দুর রাজ্জাক।

জানা গেছে, অর্থ আত্মসাতের মাধ্যমে সোনালী ব্যাংকের তথা সরকারের ৩২ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬১২ টাকা আত্মসাৎ করায় সোনালী ব্যাংক ও মেসার্স ওয়ান স্পিনিং মিলস লিমিটেডের ২১ কর্মকর্তার বিরুদ্ধে দুদক এই মামলা করেছে।

এর আগে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় উল্লিখিত ২১ জনের নামে সংশ্লিষ্ট ধারায় একটি মামলা করার জন্য কমিশন কর্তৃক অনুমোদন দেওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন

English HighlightsREAD MORE »