বাংলাদেশকে হটিয়ে সুপার লিগের শীর্ষস্থান দখলের মিশনে ইংল্যান্ড

ঢাকা, রোববার   ২৬ জুন ২০২২,   ১২ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

বাংলাদেশকে হটিয়ে সুপার লিগের শীর্ষস্থান দখলের মিশনে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৯ ২১ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ সুপার লিগে ১৮ খেলায় ১২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান  করছে বাংলাদেশ।  এদিকে ১৭ ম্যাচে ১১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বাংলাদেশের সাথে ইংল্যান্ডের পয়েন্টের ব্যবধান মাত্র ৫। আর ১টি ম্যাচ জিতলেই বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে সরিয়ে শীর্ষে বসবে ইংল্যান্ড।

আগামীকাল নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামছে ইংল্যান্ড। নেদারল্যান্ডসকে হারাতে পারলেই, বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিবে ইংলিশরা।

জানা গেছে, নেদারল্যান্ডসের মাঠ আমস্টেলভিনে বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

হেসেখেলে নেদারল্যান্ডসকে সিরিজের প্রথম দুই ম্যাচে হারায় ইংল্যান্ড। প্রথম ম্যাচে দলীয় রানের বিশ্বরেকর্ড গড়ে ইংলিশরা। তিন ব্যাটারের সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেটে ৪৯৮ রান করে ইংল্যান্ড। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রানের বিশ্বরেকর্ডে নিজের রেকর্ডই ভাঙ্গে ইংলিশরা।

৭০ বল খেলে ৭টি চার ও ১৪টি ছক্কায় অপরাজিত ১৬২ রান করেন জশ বাটলার। তার স্ট্রাইক রেট ছিলো ২৩১ দশমিক ৪২। বাটলার ছাড়াও ঐ ম্যাচে সেঞ্চুরি করেছেন আরও দুই ব্যাটার। ওপেনার ফিল সল্ট ১২২ ও ডেভিড মালান ১২৫ রান করেন। এছাড়া লিয়াম লিভিংস্টোন ছয় নম্বরে নেমে মাত্র ২২ বলে ৬টি করে চার-ছক্কায় অপরাজিত ৬৬ রান করেন। মাত্র ১৭ বলে হাফ-সেঞ্চুরি করেন লিভিংস্টোন। যা ইংল্যান্ডের পক্ষে দ্রæত হাফ-সেঞ্চুরিতে বিশ্ব রেকর্ড। অধিনায়ক ইয়োইন মরগানের বিশ্ব রেকর্ড ভাঙ্গেন লিভিংস্টোন। বিশ্বরেকর্ডের ম্যাচ ২৩২ রানে জিতে ইংল্যান্ড।

দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে পারেনি ইংল্যান্ড। তবে বৃষ্টিবিঘিœত ম্যাচে প্রথমে ব্যাট করে ৪১ ওভারে ৭ উইকেটে ২৩৫ রান করে নেদারল্যান্ড। ২৯ বল বাকী রেখেই ২৩৯ করে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

সিরিজ জয় নিশ্চিত হলেও শেষ ম্যাচ নিয়ে খুবই সতর্ক ইংল্যান্ড। কারন ম্যাচটি সাথে বিশ্বকাপ সুপার লিগের সর্ম্পক রয়েছে। 

দলের ওপেনার জেসন রয় বলেন, শেষ ম্যাচ জিতলে আমাদের দু’টি অর্জন হবে। একটি হলো বিশ্বকাপ সুপার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠা,অপরটি নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করা। তাই জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই আমরা। অন্যদিকে, সিরিজ হারলেও শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ানো লক্ষ্য নেদারল্যান্ডসের। 

দলের ওপেনার বিক্রমজিত সিং বলেন, জয় দিয়ে সিরিজ শেষ করতে চাই আমরা। তবে এই ইংল্যান্ডকে হারানো অনেক কঠিন ও চ্যালেঞ্জিং। তারপরও ভালো ক্রিকেট খেলতে পারলে, ইংল্যান্ডকেও হারানো সম্ভব।

ডেইলি বাংলাদেশ/আরএস/আরএএইচ

English HighlightsREAD MORE »