ফেসুবকে গোপন কথা লিখে ঢাবি ছাত্রীর আত্মহত্যা চেষ্টা

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৬ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

ফেসুবকে গোপন কথা লিখে ঢাবি ছাত্রীর আত্মহত্যা চেষ্টা

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৪ ২১ জুন ২০২২   আপডেট: ১৯:৫৫ ২১ জুন ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

ফেসবুকের স্টোরিতে জীবনের গোপন কথাগুলো লিখে আত্মহত্যার চেষ্টা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রী। তিনি ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের তৃতীয় বর্ষের ছাত্রী।

মঙ্গলবার  রাত দেড়টার দিকে স্টোরিতে লিখে আত্মহত্যার চেষ্টা করেন ঐ ছাত্রী।

ফেসবুকের স্টোরি দেখার পর তার বন্ধুরা বিষয়টি হল প্রশাসনের নজরে আনেন। তখন হলের নিজ কক্ষে তার নিথর দেহ পড়ে থাকতে দেখেন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

ঐ ছাত্রী ফেসবুকের স্টোরিতে লিখেন, ‘‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। এটা আমার কর্মফল এবং বোকামির ফল। অনেককেই অনেকভাবে কষ্ট দিয়েছি। ঝামেলায় ফেলেছি, বিরক্ত করেছি। মাফ করে দিবেন সবাই।’

দায়িত্বরত চিকিৎসকরা তাকে আইসিইউতে রাখার পরামর্শ দেন। বর্তমানে তাকে নিবিড় পর্যবেক্ষণে আইসিইউতে রাখা হয়েছে।

আত্মহত্যার কারণ উদঘাটন করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন ও ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চ জানিয়েছে, মেয়েটি ডিপ্রেশনে ছিল। ডিপ্রেশনের বিষয়টি প্রেম ঘটিত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তার সহপাঠীদের ভাষ্যমতে, বিভাগে তেমন একটা সক্রিয় সে ছিল না। বিশ্ববিদ্যালয়ে ভর্তির শুরুর দিকে নিয়মিত ক্লাসে দেখা গেলেও ধীরে ধীরে আড়াল হতে দেখা যায় তাকে। ক্লাসের অনেকেই তাকে চিনতো না।

সম্ভবত মেয়েটির বিয়ে হয়েছিল বলেও অনেক সহপাঠী ধারণা করছেন।

জানা গেছে, সে...নামক ওষুধ মাত্রাতিরিক্ত সেবন করে আত্মহত্যার চেষ্টা করে। তার এক বান্ধবী জানায়, ওটি (পেশাগত থেরাপি) দেওয়ার পর ক্যাবিনে নিয়ে তার চিকিৎসা দেওয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। সে এখনো আশঙ্কামুক্ত নয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »