এবার ঝুমুর কোলজুড়ে এলো পদ্মা-সেতু

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৪ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

এবার ঝুমুর কোলজুড়ে এলো পদ্মা-সেতু

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৮ ২১ জুন ২০২২   আপডেট: ০৯:২২ ২২ জুন ২০২২

দুই সন্তান বুকে নিয়ে ঝুমু আক্তার

দুই সন্তান বুকে নিয়ে ঝুমু আক্তার

নারায়ণগঞ্জে একসঙ্গে জন্ম নেয়া স্বপ্ন, পদ্মা ও সেতুর পর এবার কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঝুমু আক্তারের কোলজুড়ে এসেছে দুই সন্তান। তাদের নামও রাখা হয়েছে পদ্মা ও সেতু।

মঙ্গলবার সকালে স্বাভাবিকভাবেই শিশু দুটির জন্ম হয়। ঝুমু বরুড়া উপজেলার শশইয়া এলাকার সোহাগ মিয়ার স্ত্রী।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, সকাল ১০টার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে প্রথমে একটি শিশুর জন্ম দেন ঝুমু। এর এক ঘণ্টা ৪০ মিনিট পর আরেকটি শিশুর জন্ম হয়। তাৎক্ষণিকভাবে তাদের বাবার সঙ্গে পরামর্শ করে নবজাতক দুটির নাম রাখা হয় পদ্মাসেতুর নামে ‘পদ্মা’ ও ‘সেতু’। নবজাতক ও তাদের মা সুস্থ রয়েছেন।

ডা. কামরুল হাসান আরো বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নবজাতকদের উপহারসামগ্রী দেওয়া হয়েছে। চিকিৎসা-সংক্রান্ত সব ধরনের সুবিধার ক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবে। আজীবন তাদের বিনামূল্যে সেবা দেওয়া হবে।

এর আগে, নারায়ণগঞ্জের বন্দরে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন ২৪ বছর বয়সী অ্যানি বেগম। আনন্দে স্বপ্নের পদ্মাসেতুর সঙ্গে মিলিয়ে তিন সন্তানের নাম রাখেন স্বপ্ন, পদ্মা ও সেতু।

১৮ জুন নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে এক ছেলে ও দুই মেয়ে জন্ম দেন অ্যানি। পদ্মাসেতুর নামে নাম রাখায় খুশি হয়ে নবজাতকদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে উপহারস্বরূপ এক ভরি করে তিনটি স্বর্ণের চেইন, ফলমূল ও পোশাক পেয়েছে ওই তিন নবজাতক।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »