প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা চলছে

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা চলছে

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:১০ ৩ জুন ২০২২   আপডেট: ১৩:৫২ ৩ জুন ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের তৃতীয় এবং শেষ ধাপের নিয়োগ পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ১১টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলবে বেলা ১২ টা পর্যন্ত । বন্যার কারণে পিছিয়ে যাওয়া সিলেট জেলার পরীক্ষাও একই সময়ে নেয়া হচ্ছে।

এর আগে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের তৃতীয় এবং শেষ ধাপের নিয়োগ পরীক্ষা ৩ জুন সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নেয়া হবে। পরীক্ষার্থীদের সকাল ১০টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। ঐ সময়ের পর কেন্দ্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। তৃতীয় ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮ জন।

৩২ জেলাসহ ১৮ জেলার সব উপজেলায় ও ১৪ জেলার বাকি থাকা উপজেলাগুলোয় পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জয়পুরহাট, বগুড়া, পাবনা, চুয়াডাঙ্গা, নড়াইল, মেহেরপুর, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, শরীয়তপুর, কক্সবাজার, ঝালকাঠি, সিলেট, ভোলা, বরগুনা, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী ও পঞ্চগড়-জেলার সব উপজেলায় শেষ ধাপের পরীক্ষা হচ্ছে।

যেসব জেলার বাকি থাকা উপজেলাগুলোয় পরীক্ষা নেয়া হচ্ছে- নওগাঁ (আত্রাই, বদলগাছী, ধামুইরহাট, মহাদেবপুর ও মান্দা), নাটোর (নলডাঙ্গা, সদও ও সিংড়া), কুষ্টিয়া (ভেড়ামারা, দৌলতপুর  ও কুমারখালী), ঝিনাইদহ (কোটচাঁদপুর, মহেশপুর ও শৈলকুপা), সাতক্ষীরা (আশাশুনি, শ্যামনগর ও তালা), বাগেরহাট (সদর, চিতলমারী, ফকিরহাট ও রামপাল), জামালপুর (বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও সরিষাবাড়ী), রাজবাড়ী (বালিয়াকান্দি ও সদর), পিরোজপুর (ভান্ডারিয়া, ইন্দুরকানী ও মঠবাড়িয়া), পটুয়াখালী (বাউফল, দশমিনা ও গলাচিপা), সুনামগঞ্জ (ছাতক, দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই ও ধর্মপাশা), হবিগঞ্জ (আজমিরীগঞ্জ, বানিয়াচং, বাহুবল ও চুনারুঘাট), কুড়িগ্রাম (ভুরুঙ্গামারী, চিলমারী, সদও ও নাগেশ্বরী) ও গাইবান্ধা (সদর, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী)।

মন্ত্রণালয় সূত্র জানায়, ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ২২ এপ্রিল ও  দ্বিতীয় ধাপের পরীক্ষা ২০ মে অনুষ্ঠিত হয়। তিন পর্বে মোট পরীক্ষার্থী ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »