বিমানে আসন নিজেই বাছাই করতে পারবেন যাত্রী

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বিমানে আসন নিজেই বাছাই করতে পারবেন যাত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৪ ২৩ মে ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য আগামী ১ জুন থেকে  বিমানের ওয়েব চেক-ইন শুরু হচ্ছে। এতে করে যাত্রীরা নিজেরাই তাদের পছন্দের আসনসহ ডিজিটাল বোর্ডিং পাশ বের করতে পারবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, যাত্রীদের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য ওয়েব চেক-ইন সেবা চালু করবে। এর মাধ্যমে যাত্রীরা নিজেরাই তাদের পছন্দের আসনসহ ডিজিটাল বোর্ডিং পাশ বের করতে পারবেন। ফলে বিমানবন্দরে বোর্ডিং পাশ সংগ্রহের জন্য যাত্রীদের অপেক্ষার সময় কমে আসবে।

বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com-এ প্রবেশ করে ওয়েব চেক-ইনের জন্য নির্ধারিত অপশন থেকে ফ্লাইট ছাড়ার আগে সর্বোচ্চ ২৪ ঘণ্টা এবং সর্বনিম্ন ৩ ঘণ্টার মধ্যে ওয়েব চেক-ইন করা যাবে।

তবে যদি কোনো যাত্রী ২৪ ঘণ্টার মধ্যে রিটার্ন ফ্লাইটে ভ্রমণ করেন সেক্ষেত্রে প্রথম যাত্রা শেষ হওয়ার পর রিটার্ন যাত্রার জন্য পুনরায় ওয়েব চেক-ইন করতে হবে। ওয়েবসাইট থেকে চেক-ইন সম্পন্নের পর প্রাপ্ত ডিজিটাল বোর্ডিং পাশ বিমানবন্দরের সংশ্লিষ্ট কাউন্টারে দেখিয়ে অথবা প্রিন্ট করে জমা দিয়ে বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে।

এছাড়া যাত্রীদের ফ্লাইট ছাড়ার সর্বনিম্ন এক ঘণ্টা পূর্বে বিমানবন্দরের ওয়েব চেক-ইন কাউন্টারে ব্যাগেজ জমা দিতে হবে এবং বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে। ওয়েব চেক-ইনের পাশাপাশি সাধারণ চেক-ইন ব্যবস্থাও চালু থাকবে। অভ্যন্তরীণ রুটের পাশাপাশি ১ জুলাই থেকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক রুটেও ওয়েব চেক-ইন ব্যবস্থা চালু করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »