সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে: পরিবেশমন্ত্রী

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৪ ১৮ মে ২০২২   আপডেট: ১৬:৪৭ ১৯ মে ২০২২

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন- ফাইল ফটো

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন- ফাইল ফটো

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকার সব নাগরিকের জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ‘সবার জন্য সর্বদা সর্বত্র পানি, স্যানিটেশন স্বাস্থ্যকর পরিবেশ’ শীর্ষক সম্মেলনের সেক্টর মিনিস্টার মিটিংয়ে এ কথা বলেন তিনি।

মো. শাহাব উদ্দিন বলেন, সবার জন্য পানি ও স্যানিটেশন ব্যবস্থার প্রতি যথাযথ মনোযোগ দিয়ে আমরা আমাদের জাতীয় অভিযোজন পরিকল্পনা চূড়ান্ত করছি। কোভিড-১৯ মোকাবিলার অংশ হিসেবে আমাদের স্থানীয় সরকার বিভাগ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করে একটি কৌশল তৈরি করেছে।

পরিবেশমন্ত্রী বলেন, কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কম রাখার ক্ষেত্রে আমাদের সাফল্য ও কোভিড-১৯ প্রাদুর্ভাবের আগে ত্রিমুখী সংকট মোকাবিলায় আমাদের সফলতা অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। সরকার আমাদের জনসংখ্যার ৯৮ শতাংশকে স্যানিটেশন এবং মৌলিক পানি সরবরাহ করতে সক্ষম হয়েছে। সবার জন্য স্যানিটেশন ও পানি নিশ্চিত করতে ৯টি প্রতিশ্রুতির মধ্যে চারটি সরকার এবং পাঁচটি নাগরিক সমাজ বাস্তবায়ন করছে। আমরা পানি, স্যানিটেশন ও হাইজিনের জন্য বিনিয়োগ ১০ বছরে তিনগুণ বাড়ানোর পরিকল্পনা করছি।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিনিধিদলের অন্যতম সদস্য হিসেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুন উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/আরএইচ

English HighlightsREAD MORE »