দুদকের দেওয়া তথ্যেই গ্রেফতার পিকে হালদার: পররাষ্ট্র সচিব

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২২ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

দুদকের দেওয়া তথ্যেই গ্রেফতার পিকে হালদার: পররাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৪ ১৭ মে ২০২২  

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন- ফাইল ছবি

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন- ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া তথ্যের ভিত্তিতেই ভারতে গ্রেফতার হয়েছেন বাংলাদেশি নাগরিক প্রশান্ত কুমার (পিকে) হালদার। 

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রমকুমার দোরাইস্বামী। এরপর সাংবাদিকদের এ তথ্য জানান পররাষ্ট্র সচিব। 

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, পিকে হালদারের বিরুদ্ধে অর্থ পাচার-সংক্রান্ত অভিযোগ রয়েছে। সে-সংক্রান্ত তথ্য দুর্নীতি দমন কমিশন দিয়েছিল। সেই তথ্য অনুযায়ী ভারতের আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতার করেছে। এখন তাকে ফেরত আনার বিষয়টি আইনি প্রক্রিয়ার ব্যাপার। সে বিষয়ে ভারতের হাইকমিশনারের সঙ্গে আলাপ হয়েছে। তিনি জানিয়েছেন যে সব প্রক্রিয়া আছে সেগুলো সম্পন্ন করতে কিছুটা সময়ের প্রয়োজন। প্রক্রিয়া শেষ হলে তাকে ফেরত দেওয়া হবে। 

আরো পড়ুন> দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় দক্ষতা অর্জন অপরিহার্য: ত্রাণ প্রতিমন্ত্রী

মোমেন বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে যে গভীর বন্ধুত্বের সম্পর্ক আছে তার ভিত্তিতে বলা যায় যে, তাকে দেশে নিয়ে আসতে কোনো সমস্যা হবে না।

পররাষ্ট্র সচিব আরো জানান, ভারতীয় হাইকমিশনারের সঙ্গে চলতি বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরসহ অন্যান্য চলমান দ্বিপক্ষীয় ইস্যুতে আলোচনা হয়েছে। এর মধ্যে একটি ছিল বাংলাদেশ ও ভারতের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে যৌথ পরামর্শক কমিশনের বৈঠক। আগামী ৩০ মে দিল্লিতে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »