বাংলাদেশ-ভারত নলেজ পার্টনার হয়ে কাজ করবে: আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বাংলাদেশ-ভারত নলেজ পার্টনার হয়ে কাজ করবে: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৯ ২৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:০৮ ২৯ এপ্রিল ২০২২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জ্ঞানভিত্তিক ও উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ ও ত্রিপুরা বিনির্মাণে বাংলাদেশ-ভারত নলেজ পার্টনার হয়ে কাজ করবে।

বৃহস্পতিবার রাতে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার একটি হোটেলে দুই দিনব্যাপী ‘ডিজিটাল বাংলাদেশ আইটি বিজনেস সামিট’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মহান মুক্তি সংগ্রামে ঐতিহাসিক ভূমিকার জন্য ত্রিপুরার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পলক বলেন, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। একাত্তরের মুক্তিযুদ্ধে আমাদের বিজয়কে অবশ্যম্ভাবী করতে অবদান রেখেছিল ভারত। বাংলাদেশের চলমান উন্নয়নের পথ পরিক্রমায় ভারত এখন আমাদের উন্নয়ন সহযোগী।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, মেধা আর সাহসিকতা দিয়ে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশকে আজ উন্নয়নশীল ও ডিজিটাল দেশে পরিণত করেছেন। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের অভিযাত্রী।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশে এখন মানুষের জীবনযাত্রা অনেক সহজ, সুন্দর আর নিরাপদ। দেশে ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন। ইন্টারনেটের মূল্য কমিয়ে আনার সুফল পাওয়া যাচ্ছে। বাংলাদেশে নতুন নতুন আইটি পার্ক গড়ে উঠছে। এসব আইটি পার্কে বাংলাদেশ ও ভারত যৌথভাবে কাজ করে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে পারবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »