বন্যা মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে: ত্রাণ প্রতিমন্ত্রী

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বন্যা মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে: ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৮ ২৭ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:৪৯ ২৭ এপ্রিল ২০২২

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান- ফাইল ফটো

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান- ফাইল ফটো

আগাম বন্যা মোকাবিলায় পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ঈদুল ফিতর উপলক্ষে বুধবার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের হল রুমে সাত শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানটির আয়োজন করে রাহমাহ্ ইন্টারন্যাশনাল সোসাইটি কুয়েত-বাংলাদেশের অঙ্গপ্রতিষ্ঠান সোসাইটি ফর সোশ্যাল অ্যান্ড টেকনোলজি সাপোর্ট বাংলাদেশ।

এনামুর রহমান বলেন, সাধারণত কালবৈশাখীকে আমরা বেশি ভয় পাই না। কারণ এটা বৈশাখ মাসে হয়। এ ঝড়ে মানুষের ঘরবাড়ির ক্ষতি হয়। এ ক্ষতি থেকে উত্তরণের জন্য পর্যাপ্ত পরিমাণ টিন ও গৃহনির্মাণ বাবদ নগদ অর্থের ব্যবস্থা রয়েছে। যেখানেই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তের খবর পাই, সেখানেই আমরা টিন ও অর্থ বরাদ্দ দিয়ে থাকি। এছাড়া মে মাসে সাধারণত ঘূর্ণিঝড় হয়ে থাকে। মে-জুন মাসে আগাম বন্যা হয়ে থাকে, সেজন্য আমাদের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

তিনি আরো বলেন, সারাদেশে সব মিলিয়ে ৯ লাখের বেশি গৃহহীন মানুষের তালিকা করা হয়েছে। আগামী কয়েক বছরে পর্যায়ক্রমে তাদের ঘর হস্তান্তর করা হবে। সরকারের পক্ষ থেকে গৃহহীনকে এত ঘর দেওয়ার দৃষ্টান্ত সারাবিশ্বেও নেই।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সোসাইটি ফর সোসাল অ্যান্ড টেকনোলজি সাপোর্টের কান্ট্রি ডিরেক্টর ড. সাঈদ সাবরী, এনাম মেডিকেল কলেজ হাসপাতালের সিইও ড. আনোয়ারুল কাদের নাজিম, সোসাইটি ফর সোসাল অ্যান্ড টেকনোলজি সাপোর্টের প্রজেক্ট ডিরেক্টর জাফর আহমেদ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এমআরকে/জেডআর/আরএইচ

English HighlightsREAD MORE »