বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, স্থানীয় সরকার এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অডিট আপত্তিসমূহ নিষ্পত্তির পরামর্শ

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, স্থানীয় সরকার এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অডিট আপত্তিসমূহ নিষ্পত্তির পরামর্শ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৬ ১৮ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:৪৫ ১৮ এপ্রিল ২০২২

জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভা- ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভা- ছবি: সংগৃহীত

পররাষ্ট্র, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, স্থানীয় সরকার এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বার্ষিক হিসাবে অডিট আপত্তিসমূহ নিষ্পত্তির জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সোমবার জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় এ পরামর্শ দেওয়া হয়েছে। কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মনজুর হোসেন এবং ওয়াসিকা আয়শা খান অংশগ্রহণ করেন।

পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণ অডিট অধিদফতর (বর্তমান মিশন অডিট অধিদফতর) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০০৯-২০১০ থেকে ২০১৫-২০১৬ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১৬-২০১৭ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির ১ থেকে ১৩ অনুচ্ছেদ নিয়ে আলোচনা করা হয়।

সভায় স্থানীয় সরকার ও রাজস্ব অডিট অধিদফতর (বর্তমান স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন অডিট অধিদফতর) কর্তৃক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) কার্যালয়ের ২০০৮-২০০৯ হতে ২০১৪-২০১৫ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল এর বিশেষ অডিট রিপোর্ট ২০১৫-২০১৬ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ ১ থেকে ৬ পর্যন্ত আলোচনা করা হয়।

প্রতিরক্ষা অডিট অধিদফতর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনী সংশ্লিষ্ট এসএফসি এবং এফসি সমূহের ২০১৩-১৪ হতে ২০১৫-১৬ অর্থবছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১৬-২০১৭ নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

সভায় উত্থাপিত অডিট আপত্তির পর্যালোচনা ও বিশ্লেষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা সভায় উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »