আজ থেকে শিল্প-কারখানায় চার ঘণ্টা গ্যাস বন্ধ

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

আজ থেকে শিল্প-কারখানায় চার ঘণ্টা গ্যাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২৬ ১২ এপ্রিল ২০২২   আপডেট: ১২:২১ ১২ এপ্রিল ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

১২ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চার ঘণ্টা সব শিল্প-কারখানায় গ্যাস ব্যবহার বন্ধ থাকবে। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ নিশ্চিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে সরকারের সঙ্গে ব্যবসায়ী নেতাদের মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সভায় প্রতিমন্ত্রী বলেন, রমজানের এ সময় বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বাড়ে। তাই আগামী ১৫ দিন এ সময়টুকু সব শিল্প-শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। যেকোনো সিদ্ধান্ত নেয়ার আগে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা-পর্যালোচনা করে নিলে ভালো ফল পাওয়া যায়। এ সময় ব্যবসাবান্ধব গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে খোলামেলা আলোচনা করা হয়।

আলোচনা শেষে রমজান উপলক্ষে ১২ এপ্রিল থেকে পরবর্তী ১৫ দিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট চার ঘণ্টা সব শিল্প-শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে ব্যবসায়ী নেতারা সম্মত হন। 

সাময়িক এ অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/আরএইচ

English HighlightsREAD MORE »