শাহজালালে দুই বিমানের মধ্যে সংঘর্ষ

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

শাহজালালে দুই বিমানের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৪ ১১ এপ্রিল ২০২২   আপডেট: ২১:২০ ১১ এপ্রিল ২০২২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হ্যাঙ্গার। ফাইল ফটো

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হ্যাঙ্গার। ফাইল ফটো

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কোনো হতাহত না হলেও উড়োজাহাজ দুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

গতকাল রোববার দুপুরে বিমানবন্দরের হ্যাঙ্গার (উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের স্থান) সংলগ্ন এলাকায় বোয়িং ৭৭৭ এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে এ সংঘর্ষ হয়। সোমবার দুর্ঘটনা কবলিত দুটি উড়োজাহাজ পরিদর্শন করেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী।

দুর্ঘটনা কবলিত দুটি উড়োজাহাজ পরিদর্শন করেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

পরিদর্শনকালে বেসামরিক বিমান মাহবুব আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, এটি নিছক দুর্ঘটনা নাকি নাশকতা তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমানবন্দরের হ্যাঙ্গারে আগে থেকেই বিমানের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের জন্য রাখা ছিল। গতকাল দুপুরে আরেকটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের জন্য হ্যাঙ্গারের দিকে নেয়া হয়। হ্যাঙ্গারের ভেতরে প্রবেশ করানোর সময় ৭৩৭ উড়োজাহাজের সামনের অংশের সঙ্গে ভেতরে থাকা ৭৭৭ উড়োজাহাজের পেছনে অংশের ধাক্কা লাগে। এ সময় দুটি উড়োজাহাজই বেশ ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা আবহাওয়ার বার্তা ধরার যন্ত্র র‌্যাডম ভেঙে গেছে। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ভেঙে গেছে।

দুর্ঘটনার পরই বোয়িং দুটিকে ইঞ্জিনিয়ারিং ও মেইন্টেনেন্স ইউনিটে পাঠানো হয়। বিমান দুইটির ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে কাজ করছে ইঞ্জিনিয়ার ও কর্মকর্তারা।

এদিকে দুর্ঘটনার ফলে রোববারের দুবাইগামী একটি ফ্লাইট বাতিল করা হয়। পরে ফ্লাইটটির যাত্রার সময় সোমবার বেলা ১১টায় পুনঃনির্ধারণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »