২০৪১ সালে বাংলাদেশ হবে প্রযুক্তি নির্ভর মেধাভিত্তিক অর্থনীতির দেশ: আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

২০৪১ সালে বাংলাদেশ হবে প্রযুক্তি নির্ভর মেধাভিত্তিক অর্থনীতির দেশ: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:২৪ ২৫ মার্চ ২০২২   আপডেট: ১৮:৫৭ ২৫ মার্চ ২০২২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ফাইল ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ২০৪১ সাল নাগাদ বাংলাদেশ হবে উন্নত, আধুনিক, প্রযুক্তি নির্ভর মেধাভিত্তিক অর্থনীতির দেশ। বঙ্গবন্ধুর দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেধা, সততা আর সাহসিকতা দিয়ে মাত্র ১৩ বছরে স্বল্পোন্নত বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছেন। তিনি উন্নয়নের পাশাপাশি সুশাসনও প্রতিষ্ঠা করেছেন।

বৃহস্পতিবার রাতে নাটোরের সিংড়ায় একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে প্রতিমন্ত্রী পলক বলেন, শেখ হাসিনা দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। অথচ ১৩ বছর আগে বিদ্যুৎ না থাকায় মোমবাতি জ্বালিয়ে পড়তে হয়েছে শিক্ষার্থীদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত হয়েছে।

তিনি আরো বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে সামাজিক সুরক্ষা দিয়েছেন প্রধানমন্ত্রী। এসব ভাতার কার্ড করতে কাউকে অর্থ দিতে হয় না। সিংড়ায় কোনো ব্যবসায়ীকে চাঁদা দিতে হয় না। বাড়ি নির্মাণ করতে চাঁদা দিতে হয় না। চাকরি নিতে কোনো ঘুষ দিতে হয় না। চাঁদাবাজির কোনো অভিযোগ এলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ, আধুনিক ও মানবিক সিংড়া গড়ে তুলতে চাই। আমার সিংড়া উপজেলা হবে দেশের মডেল উপজেলা। ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে তা সিংড়া উপজেলা দেখলেই বোঝা যাবে। ১৩ বছর আগে সিংড়ার ৭০ শতাংশ বাড়িতে বিদ্যুৎ ছিল না, আজ শেখ হাসিনা সিংড়াবাসীকে আধুনিক জীবন উপহার দিয়েছেন। গত ২১ তারিখে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন সম্পন্নের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক ও ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »