দুর্নীতিমুক্ত সমাজ গড়াই সরকারের মূল উদ্দেশ্য: নৌপ্রতিমন্ত্রী

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

দুর্নীতিমুক্ত সমাজ গড়াই সরকারের মূল উদ্দেশ্য: নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০০ ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৩৩ ২৭ জানুয়ারি ২০২২

খালিদ মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

খালিদ মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য বিমোচন ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনের পথ সুগম করাই সরকারের মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠা করা, সব কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের পথ সুগম করাই বর্তমান সরকারের মূল উদ্দেশ্য। তাই শেয়ার হোল্ডারদের যেকোনো সমালোচনা ও পরামর্শ আমাদের কাম্য।

খালিদ মাহমুদ বলেন, আন্তর্জাতিক নৌপথের নিরাপদ ও দক্ষ শিপিং সেবা প্রদান করা এবং বাংলাদেশের সিংহভাগ আমদানি ও রফতানি পণ্য নিজস্ব জাহাজে পরিবহনের উদ্দেশ্যে ১৯৭২ সালে বাংলাদেশ শিপিং কর্পোরেশন প্রতিষ্ঠা করা হয়। স্বাধীন বাংলাদেশে একটি শক্তিশালী নৌ বাণিজ্য সহায়ক পরিবহন নেটওয়ার্কের ভিত গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নৌ পরিবহন মন্ত্রণালয়কে সরাসরি তার অধীনে রেখেছিলেন। কর্পোরেশন প্রতিষ্ঠার মাত্র চার মাসের মাথায় বাংলাদেশের প্রথম সমুদ্রগামী জাহাজ বাংলার দূত-এর পরপরই বাংলার সম্পদ নামে অপর একটি জাহাজ বাংলাদেশ শিপিং কর্পোরেশনের বহরে সংযুক্ত হয়। বঙ্গবন্ধুর সুচিন্তিত দিকনির্দেশনা এবং তার জীবদ্দশায় ১৯৭৪ সালের মধ্যেই ২৬টি সমুদ্রগামী জাহাজ বাংলাদেশ শিপিং কর্পোরেশনের বহরে সংযোজনের ব্যবস্থা করা হয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বর্তমান সরকার কর্তৃক সামগ্রিক উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ শিপিং কর্পোরেশনের নানাবিধ পদক্ষেপ নেয়া হয়েছে। এরই মধ্যে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের বহরে নতুন ছয়টি জাহাজ যুক্ত হয়েছে। আরো ছয়টি জাহাজ সংগ্রহের কার্যক্রম চলমান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন

English HighlightsREAD MORE »