শহর ও গ্রামের মধ্যে এখন আর বৈষম্য নেই: আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

শহর ও গ্রামের মধ্যে এখন আর বৈষম্য নেই: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৯ ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:০২ ২৭ জানুয়ারি ২০২২

জুনাইদ আহমেদ পলক- ফাইল ছবি

জুনাইদ আহমেদ পলক- ফাইল ছবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন শহর আর গ্রামের মধ্যে বৈষম্য নেই। শহরের মতো সব সুবিধা পেয়ে এখন জেগে উঠেছে গ্রামগুলো।

বৃহস্পতিবার বিকেলে সিংড়া উপজেলা পরিষদ হল রুমে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় উপজেলার ২০টি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রকল্প সভাপতির মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়।

জুনাইদ আহমেদ পলক বলেন, মানুষের প্রতি আন্তরিকতা আর ভালোবাসা যদি থাকে, তবে যেকোনো কাজ বা উন্নয়ন করা সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎ, সাহসী আর জনসম্পৃক্ত নেতৃত্বের কারণে দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বিশ্বব্যাংক সহযোগিতা না করলেও নিজস্ব অর্থায়নে সাড়ে ছয় কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলো গ্রামীণ জনপদের মানুষের সেবা প্রাপ্তি নিশ্চিত করেছে। গ্রামীণ সড়কের উন্নয়ন আর শতভাগ বিদ্যুৎ সুবিধায় গ্রামগুলো জেগে উঠেছে। কোনো মানুষ আর গৃহহীন থাকবেন না। ভূমিহীন-গৃহহীনদের জন্য জমির বন্দোবস্ত প্রদান করে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে।

আরো পড়ুন> চার বছরে ২২৮ এনজিও’র নিবন্ধন বাতিল: মুক্তিযুদ্ধমন্ত্রী

তিনি বলেন, সরকার উন্নয়নের পাশাপাশি সুশাসন নিশ্চিত করছে। ব্যবসায়ীদের এখন আর চাঁদা দিতে হয় না। বিদ্যুৎ সংযোগ নিতে, উন্নয়ন কার্যক্রমের বরাদ্দ পেতে, সড়ক নির্মাণ করতে এখন আর কমিশন দিতে হয় না। কোনো কৃষকের মধ্যে এখন আর সারের জন্যে হাহাকার নেই, তাদের মুখে হাসি ফুটেছে। সকল পেশাজীবী এখন ভালো আছেন।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে উপজেলা প্রশাসন এবং উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, সিংড়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমএস/এইচএন

English HighlightsREAD MORE »