বিধিনিষেধ আরো বাড়বে কিনা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বিধিনিষেধ আরো বাড়বে কিনা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৬ ২৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৪৯ ২৪ জানুয়ারি ২০২২

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন- ফাইল ফটো

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন- ফাইল ফটো

বিধিনিষেধের সময়সীমা আরো বাড়বে কিনা- এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সেটি (বিধিনিষেধ) করোনা সংক্রমণ পরিস্থিতির ওপর নির্ভর করবে।

সোমবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, আমাদের উদ্দেশ্য সবাই মাস্ক পরুক। এ সময়টা আমরা অতিক্রম করতে চাই।

এদিকে ওমিক্রনসহ মহামারি করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারি-বেসরকারি অফিস এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা নিয়ে বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

সরকারি-বেসরকারি অফিসে অর্ধেকের বেশি জনবল কাজ করতে পারবে না। সশরীরে অর্ধেক, আর বাকিরা বাসায় বসে অনলাইনের মাধ্যমে কাজ করবেন। আজ সোমবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

আরো পড়ুন: রাজধানীতে ওমিক্রনের ৩টি সাব টাইপস শনাক্ত

এছাড়া ২১ জানুয়ারি থেকে বন্ধ ঘোষণা করা হয় শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের বরাত দিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ এটি (করোনার সংক্রমণ) বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই, এই তৃতীয় ঢেউ থেকে যত তাড়াতাড়ি উত্তরণ করতে পারি। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, অর্ধেক জনবল নিয়ে অফিস করার বিষয়টি সোমবার থেকে বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। যেহেতু তৃতীয় ঢেউয়ে আছি, আমাদের প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে যেরকম নির্দেশনা ছিল, সেগুলো আমরা বাস্তবায়ন করেছি। এর ফলে অর্ধেক সংখ্যক কর্মী নিয়ে অফিস করা এবং এরও কম সংখ্যক নিয়ে অফিস করার প্রাকটিস করেছি। সেজন্য আমাদের প্রাকটিস আছে।

এদিকে গত ১০ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১১ দফা বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়, যা কার্যকর হয় ১৩ জানুয়ারি থেকে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »