সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে শুরু পুলিশ সপ্তাহ

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে শুরু পুলিশ সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৭ ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৪৭ ২৩ জানুয়ারি ২০২২

রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে রোববার সকালে পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়। ছবি: সংগৃহীত

রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে রোববার সকালে পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়। ছবি: সংগৃহীত

সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে করোনা পরিস্থিতিতে কঠোর বিধি-নিষেধ অনুসরণের মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী শুরু হয়েছে বাংলাদেশ পুলিশের বড় সম্মেলন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করেন।

তিনি প্যারেডে ভার্চুয়ালি উপস্থিত থেকে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের সুশৃঙ্খল, দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

আরো পড়ুন>>> এক বিটকয়েনের দাম ৩৫ লাখ!

আগামী ২৩-২৭ জানুয়ারি অনুষ্ঠেয় পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক অনুষ্ঠিত হবে বলে আগেই জানিয়েছে পুলিশ সদর দফতর। 

এবারের পুলিশ সপ্তাহের মূল প্রতিপাদ্য, ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। এদিকে পুলিশ সপ্তাহকে ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপসমূহ বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।

বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন পুলিশ সুপার মো. ছালেহ উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নিয়েছেন।

এ বছর পুলিশ সপ্তাহ উপলক্ষে ২০২০ সালে ১১৫ এবং ২০২১ সালে ১১৫ জনসহ মোট ২৩০ পুলিশ সদস্য একসঙ্গে পদক পাচ্ছেন। করোনার কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ অনুষ্ঠিত না হওয়ায় এ বছর ২০২০ ও ২০২১ সালের পদক একসঙ্গে দেওয়া হচ্ছে।

আরো পড়ুন>>> ‘ইরান-রাশিয়া-চীন যৌথ নৌমহড়া আমেরিকাকে কঠোর বার্তা দিয়েছে’

পদকের মধ্যে রয়েছে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)- সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম), রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবা।

পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ পৃথক পৃথক বাণী দিয়েছেন। পুলিশ সপ্তাহকে কেন্দ্র করে জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়েছে।

করোনার সংক্রমণ রোধে সরকারি বিধি-নিষেধ পরিপালনে পুলিশ সপ্তাহের মূল অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রত্যেক পুলিশ সদস্য, অতিথি ও গণমাধ্যমকর্মীদের বাধ্যতামূলক করোনার টেস্ট করতে হয়েছে। করোনার নেগেটিভ রিপোর্ট ছাড়া কেউ অংশ নিতে পারবেন না বলে আগেই জানানো হয়েছিল। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে করোনা টেস্টের ব্যবস্থা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমএস

English HighlightsREAD MORE »