প্রতিক্রিয়াশীলরা বাংলাদেশকে নিজের দেশ মনে করে না

ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

প্রতিক্রিয়াশীলরা বাংলাদেশকে নিজের দেশ মনে করে না: পরিকল্পনামন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৩ ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:১৯ ২০ জানুয়ারি ২০২২

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান- ফাইল ফটো

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান- ফাইল ফটো

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রতিক্রিয়াশীলরা বাংলাদেশকে নিজের দেশ মনে করে না। তাদের ধারণা বাংলাদেশ থেকে অন্যদেশ আরো উত্তম। কেউ কেউ অন্যদেশকে স্বর্গ মনে করে। প্রতিক্রিয়াশীলদের মোকাবিলা করার ক্ষমতা আওয়ামী লীগের রয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর পাঠানটুলা এলাকায় এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, প্রতিক্রিয়াশীল ছাড়াও আধা প্রতিক্রিয়াশীল সুবিধাবাদী কিছু চক্র আছে, যারা নানাভাবে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তারা যে কোনো কিছুর বিনিময়ে ক্ষমতায় যাওয়ার পথ খুঁজছেন। তবে আমি উন্নয়নে বিশ্বাসী। উন্নয়ন আমার শখ ও অভিলাষ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যে ঘটনা ঘটেছে তার জন্য আমি খুবই দুঃখিত।

                    আরো পড়ুন: ভিসির পদত্যাগে অনড় শাবিপ্রবি শিক্ষার্থীরা

তিনি বলেন, এরই মধ্যে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে আলোচনার জন্য পাঠিয়েছেন। দল থেকে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক খোঁজ খবর নিচ্ছেন।

এম এ মান্নান আরো বলেন, আসনটির এমপি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও বিষয়টি সমাধানে খুবই আন্তরিক।

তিনি সবার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে সমাধানের প্রত্যাশা ব্যক্ত করে বলেন, শিক্ষার্থীদের বয়স খুবই কম। একটু উত্তেজনা থাকতেই পারে। তবে সেটা ধৈর্যের সঙ্গে মোকাবিলা করতে আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মাদরাসার প্রতিষ্ঠাতা আঞ্জুমান আরা অঞ্জু প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমএস

English HighlightsREAD MORE »