আমরা গণতান্ত্রিক নিয়মে চলছি: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আমরা গণতান্ত্রিক নিয়মে চলছি: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৫ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:১৭ ১৪ জানুয়ারি ২০২২

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন- ফাইল ফটো

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন- ফাইল ফটো

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা আমাদের গণতান্ত্রিক নিয়মে চলছি। এর মধ্যে যদি কোনো ধাক্কা আসে, সেটা গুরুত্বের সঙ্গে দেখা হবে।

শুক্রবার সকালে বাংলাদেশ ইনস্টিটিউট অব ল’ অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স আয়োজিত এক আন্তর্জাতিক কনফারেন্স শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আরো পড়ুন: নোয়াখালীতে বিমান বন্দর করার পরিকল্পনা সরকারের: বিমান প্রতিমন্ত্রী

এ কে আব্দুল মোমেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের আইনে লবিস্ট ফার্ম নিয়োগ দেওয়া একটি স্বাভাবিক প্রক্রিয়া। এক্ষেত্রে যেখানে প্রয়োজন, সেখানে বাংলাদেশ তাদের ব্যবহার করবে।

তিনি বলেন, বাংলাদেশ আইনের দেশ। এ দেশের সৃষ্টিই হয়েছিল গণতান্ত্রিকভাবে। আমেরিকাও গণতান্ত্রিক দেশ। গণতন্ত্রে অনেক ধাক্কা আসে। তা সবার মাথায় রাখা উচিত।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ওপর একটা নিষেধাজ্ঞা এসেছে। কিন্তু স্টেট ডিপার্টমেন্ট বলছে এবং স্বীকার করেছে যে, র‌্যাব সন্ত্রাস অনেকটা কমিয়েছে। তারা সেগুলো চিন্তাভাবনা করবে। র‌্যাবের যে লক্ষ্য, সন্ত্রাস কমানোসহ অন্যান্য যেসব কাজ সেগুলো সফলভাবেই করছে। এ কারণে বাংলাদেশের জনগণের আস্থা অর্জন করেছে র‌্যাব। আমার মনে হয়, সবাই এটা বুঝবে এবং তখন অবস্থার পরিবর্তন হবে।

এর আগে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ল’ অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স (বিলিয়া) অডিটোরিয়ামে একটি আন্তর্জাতিক কনফারেন্সে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিলিয়া’র পরিচালক অধ্যাপক মিজানুর রহমান। এতে আরো উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ, বিলিয়ার চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট ব্যরিস্টার এম আমির-উল ইসলাম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমএস/এমকেএ

English HighlightsREAD MORE »