পাসপোর্ট সংশোধন করা যাবে এনআইডির তথ্যে

ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   ১১ আষাঢ় ১৪২৯,   ২৫ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

পাসপোর্ট সংশোধন করা যাবে এনআইডির তথ্যে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:২৩ ২৩ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি।

ফাইল ছবি।

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও পাসপোর্টের মধ্যে তথ্যের গরমিল থাকলে এনআইডির সব তথ্য দিয়ে পাসপোর্ট সংশোধন করা যাবে বলে পরিপত্র জারি হয়েছে।

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল্লাহ মাসুদ চৌধুরী স্বাক্ষরিত এই পরিপত্রটি জারি করা হয়।

পরিপত্রে বলা হয়েছে, বাংলাদেশের অভ্যন্তরে পাসপোর্টের জন্য আবেদনকারীদের এনআইডি ও পাসপোর্টের মধ্যে গরমিল হলে যথাযথ প্রমাণের ভিত্তিতে এনআইডিতে প্রদত্ত তথ্য (নাম, বাবার নাম, মায়ের নাম, বয়স ইত্যাদি) অনুযায়ী পাসপোর্ট সংশোধন করা যাবে।

পরিপত্রে আরো বলা হয়েছে, পাসপোর্টের জন্য আবেদনকারীর তথ্য সংশোধনপূর্বক পাসপোর্ট রি-ইস্যু আবেদন নিষ্পত্তিকরণে সুরক্ষাসেবা বিভাগের গত ২৮ এপ্রিল জারি করা পরিপত্র অনুসরণ করতে হবে।

পরিপত্রটি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক, জন্ম-মৃত্যু রেজিস্ট্রার জেনারেল, পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রকল্পের প্রকল্প পরিচালককে দেওয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/কেবি

English HighlightsREAD MORE »