সারাবিশ্বের অর্থনীতিবিদসহ সবাই বাংলাদেশের প্রশংসা করেছেন: অর্থমন্ত্রী

ঢাকা, সোমবার   ২৪ জানুয়ারি ২০২২,   ১০ মাঘ ১৪২৮,   ১৯ জমাদিউস সানি ১৪৪৩

সারাবিশ্বের অর্থনীতিবিদসহ সবাই বাংলাদেশের প্রশংসা করেছেন: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:২২ ৮ ডিসেম্বর ২০২১

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল- ফাইল ফটো

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল- ফাইল ফটো

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, স্বাধীনতার ৫০ বছরের অর্জন নিয়ে সারাবিশ্বের অর্থনীতিবিদসহ সবাই বাংলাদেশের প্রশংসা করেছেন। তারা দেশকে বিভিন্নভাবে তুলে ধরেছেন। স্বাধীনতার পর প্রথম ৩৮ বছরে আমরা ১০০ বিলিয়ন ডলার অতিক্রম করেছি। আজকে সেটা চারগুণ বেড়ে অ্যাভারেজ জিডিপির আয়তন হয়েছে ৪১১ বিলিয়ন ডলার।

বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে তিনি এসব কথা বলেন। এর আগে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাটির সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী।

মুস্তফা কামাল বলেন, সামষ্টিক অর্থনীতির সর্বক্ষেত্রে ও সামাজিক ক্ষেত্রে অসাধারণ ভালো কাজ করেছি। অর্থনীতির সঙ্গে সামাজিক অর্থনীতির যে ইনডেক্সগুলো রয়েছে, সেগুলোও অনেক ভালো আছে। আজকে সেন্টার ফর ইকোনমিক অ্যান্ড বিজনেস রিসার্স, যুক্তরাজ্য থেকে যেটা পাবলিশ করেছে, সেখানে সর্বশেষ প্রতিবেদনে তারা বলেছে, ২০৩৫ সাল নাগাদ বিশ্বের অর্থনীতির এলাকায় আমরা ২৫তম স্থানে উঠতে পারবো। ২০৪১ সালে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে আমরা একটি হবো।

মন্ত্রী আরো বলেন, এই তথ্যটির মাধ্যমে সুস্পষ্টভাবে প্রমাণিত হয় যে, ইনশাল্লাহ ২০৪১ সালে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার একটি ধাপ অতিক্রম করবো। আজ জাতির পিতার স্বপ্ন, তার দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব মানুষকে নিয়ে এগিয়ে যাচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »