সম্পর্কে ফাটল ধরাতে পারে এমন কোনো ঘটনা দেখতে চায় না ভারত: পররাষ্ট

ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৩ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

সম্পর্কে ফাটল ধরাতে পারে এমন কোনো ঘটনা দেখতে চায় না ভারত: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৪ ৮ ডিসেম্বর ২০২১  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এর সঙ্গে তার অফিসক্ষে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা সাক্ষাৎ করেন- পিআইডি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এর সঙ্গে তার অফিসক্ষে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা সাক্ষাৎ করেন- পিআইডি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারত এমন কোনো পদক্ষেপ নিতে চায় না যা বাংলাদেশ-ভারতের মধ্যে চলমান দ্বিপাক্ষিক সম্পর্কের চমৎকার ‘সোনালি অধ্যায়ে’ ফাটল ধরাতে পারে।

মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে তার অফিসক্ষে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা সাক্ষাৎ করেন। এ সময় মন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটি একটি সৌজন্য বৈঠক ছিল। আজ সকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে শ্রিংলা বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সব দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেছে।

ড. মোমেন বলেন, সংক্ষেপে তারা বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমান্ত হত্যা ও পানিবণ্টনসহ বেশ কয়েকটি অমিমাংসিত বিষয় নিয়ে আলোচনা করেন।

তিনি আরো বলেন, তারা আমাদের সীমান্তের অবাঞ্ছিত ঘটনা রোধে একটি ফর্মুলা দিয়েছে। দুই দেশের মধ্যে পানিবণ্টন সমস্যা সমাধানে পরবর্তী যৌথ নদী কমিশনের (জেআরসি) বৈঠক আয়োজনের প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্যও ঢাকা ভারতকে আহ্বান জানিয়েছে।

বাংলাদেশ-ভারত সম্পর্ককে মধুর বলে অভিহিত করে ড. মোমেন বলেন, দুই দেশ এটিকে আরো উন্নত করতে চায়।

শ্রিংলা মঙ্গলবার সকালে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করতে এবং আগামী ১৫ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের রাষ্ট্রীয় সফরের প্রস্তুতিতে সহায়তা করার জন্য দুই দিনের সরকারি সফরে ঢাকায় এসেছেন।

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »