দুর্যোগ মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ

ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২,   ৮ মাঘ ১৪২৮,   ১৬ জমাদিউস সানি ১৪৪৩

দুর্যোগ মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৮ ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৬:৩০ ৫ ডিসেম্বর ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

তিন অর্থবছর ধরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে নেয়া চলমান প্রকল্পগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা বৈঠকে অংশ নেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থবছরে যেসব প্রকল্প নেয়া হয়েছে এবং চলমান রয়েছে সেগুলোর আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। তিন অর্থবছরে নেয়া এসব প্রকল্পের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের সুপারিশ করেছে কমিটি। এছাড়া দেশের দুর্যোগপ্রবণ এলাকা চিহ্নিত করে প্রয়োজনীয় বরাদ্দ দিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সদস্য, পরিকল্পনা কমিশনের সদস্য, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের যুগ্ম সচিব, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন/এমএস

English HighlightsREAD MORE »