সারাদেশে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের নতুন কর্মসূচি

ঢাকা, মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

সারাদেশে হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:২০ ৩০ নভেম্বর ২০২১

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

টানা কয়েকদিন ধরে চলা ছাত্র আন্দোলনের মুখে শর্তসাপেক্ষে রাজধানীসহ ঢাকায় হাফ পাস (অর্ধেক ভাড়া) কার্যকরের সিদ্ধান্ত নেয় বাস মালিকরা। তবে শুধু ঢাকায় নয়, সারাদেশে ‘হাফ পাশ’র দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষার্থীরা। ‘সারাদেশে হাফ ভাড়া চাই’ উল্লেখ করে ৯ দফা দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।

মঙ্গলবার বিকেলের দিকে রাজধানীর বনানীতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যানের কক্ষে বৈঠক শেষে নতুন কর্মসূচি ঘোষণা করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় বিআরটিএ ভবনের সামনে আন্দোলন করছেন তারা।

জানা গেছে, দুপুরে স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হকের নেতৃত্বে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল বিআরটিএ চেয়ারম্যানের নূর মোহাম্মদ মজুমদারের কক্ষে সাক্ষাৎ করতে যায়। সেখানে সারাদেশে গণপরিবহণে হাফ ভাড়াসহ ৯ দফা দাবির বিষয়ে আলোচনা হয়। কিন্তু কোনো ঘোষণা বা প্রতিশ্রুতি না মিলায় নতুন কর্মসূচি ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

ইনজামুল হক বলেন, আলোচনা আশানুরূপ ছিল না, আমাদের দাবি মানা হয়নি। দাবি পূরণের বিষয়ে কোনো আশ্বাসও দেওয়া হয়নি। এ কারণে কাল বুধবার সারাদেশে সব শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »