ইয়াবা ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম চলছে রোহিঙ্গা ক্যাম্পে

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

ইয়াবা ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম চলছে রোহিঙ্গা ক্যাম্পে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২০ ৭ নভেম্বর ২০২১   আপডেট: ১৯:২১ ৭ নভেম্বর ২০২১

রোহিঙ্গা ক্যাম্প- ফাইল ছবি

রোহিঙ্গা ক্যাম্প- ফাইল ছবি

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। ক্যাম্পে হত্যাকাণ্ড, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম, অস্ত্র উদ্ধার, ইয়াবা ব্যবসা, বাংলাদেশে অনুপ্রবেশ ও অনিয়মতান্ত্রিক কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে।

আজ রোববার টেকনাফের ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ/২ ব্লক থেকে আরসা সদস্য সন্দেহে দুই রোহিঙ্গাকে আটক করেছে কয়েকজন মাঝি। তারা হলেন ইমন হোসাইন (২১) ও ইদ্রিস (৩০)।  তাদের ঘর তল্লাশি করে ৩টি ছোরা পাওয়া গেছে। পরে তাদের জামতলী পুলিশ ক্যাম্পে হস্তান্তর করা হয়।

এদিকে গতকাল শনিবার টেকনাফের ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের টাওয়ারের সামনে থেকে সি ব্লকের রোহিঙ্গা সাদেককে (১৮) ৬০০ পিস ইয়াবাসহ আটক করে এপিবিএন পুলিশ।

একই দিন টেকনাফের চাকমারকুল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ/৫ ব্লকে নিজ ঘর থেকে রোহিঙ্গা সন্ত্রাসী তোহা গ্রুপের সদস্য মো. হারুনকে (৩৩) আটক করে এপিবিএন পুলিশ। পরে তাকে টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। জানা গেছে, গত ৫ নভেম্বর হারুনের নেতৃত্বে ওই ক্যাম্পের ডি ব্লকে আরসার বিরুদ্ধে ৭০/৮০ জন রোহিঙ্গার উপস্থিতিতে একটি মিটিং অনুষ্ঠিত হয়েছে। 
  
একই দিন উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই/২ ব্লকে নিজ ঘর থেকে আরসার সদস্য মো. আনোয়ার প্রকাশ পুতিয়াকে (২৭) ২ হাজার ২৫০ ইয়াবা ও ৯টি দা-ছুরিসহ আটক করে এপিবিএন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ