পণ্য পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

পণ্য পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ৭ নভেম্বর ২০২১   আপডেট: ১৬:৪৪ ৭ নভেম্বর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

নির্ধারিত দাবি না মানলে পণ্য পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ট্রাক, কাভার্ডভ্যান মালিক সমিতি। রোববার এ তথ্য জানায় সংগঠনটি।

ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি করায় ভাড়া বাড়ানোর দাবিতে গত শুক্রবার সকাল থেকে ধর্মঘটের ডাক দেয় তারা। একই দাবিতে ধর্মঘটের ডাক দেয় সড়ক পরিবহন মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং ট্রাক বাস মালিক অ্যাসোসিয়েশন।

গতকাল শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির নেতারা। মন্ত্রী নেতাদের কথা শোনেন এবং আশ্বাস দেন। তবে তেলের দাম ও ভাড়া সমন্বয় না করা পর্যন্ত ধর্মঘট প্রত্যাহার না করার নীতিগত সিদ্ধান্ত নেন নেতারা।

এদিকে রোববার ডিজেল ও কেরোসিনের মূল্যবৃদ্ধিতে বাস ভাড়া বাড়ানো নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসেছেন পরিবহন মালিকরা। রাজধানীর বনানীতে বিআরটিএ দফতরে সকাল সাড়ে ১১টার দিকে এ বৈঠক শুরু হয়।

বাজারে জ্বালানি তেলের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে পরিবহন মালিকদের দাবির মুখে গণপরিবহনে নতুন করে ভাড়া সমন্বয়ের প্রস্তাব করা হয়েছে। প্রস্তাবনায় বাসভাড়া গড়ে ৪০ শতাংশের বেশি বাড়ানোর কথা বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »