থামছে না রোহিঙ্গা ক্যাম্পে হত্যাকাণ্ড ও সন্ত্রাসী কার্যক্রম

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

থামছে না রোহিঙ্গা ক্যাম্পে হত্যাকাণ্ড ও সন্ত্রাসী কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৯ ৩ নভেম্বর ২০২১  

রোহিঙ্গা ক্যাম্প- ফাইল ছবি

রোহিঙ্গা ক্যাম্প- ফাইল ছবি

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। ক্যাম্পে হত্যাকাণ্ড, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম, অস্ত্র উদ্ধার, ইয়াবা ব্যবসা, বাংলাদেশে অনুপ্রবেশ ও অনিয়মতান্ত্রিক কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে।

আজ বুধবার কক্সবাজারের টেকনাফের ২৬ নম্বর শালবাগান রোহিঙ্গ ক্যাম্পে পারিবারিক কলহের জেরে রোহিঙ্গা মোছা. মুবারজানকে (৩৫) তার স্বামী মো. জাফর (৪০) দা দিয়ে জবাই করে হত্যা করেছে। তারা ওই ক্যাম্পের সি/৬ ব্লকে বসবাস করতেন।  মরদেহটি টেকনাফ থানা পুলিশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পোস্টমর্টেমের জন্য পাঠিয়েছে। 

একইদিন ওই ক্যাম্পের এক্সটেনশন এলাকা থেকে স্থানীয় বাঙালি মো. নুর (৩৬) ও রোহিঙ্গা নাগরিক মো. জুবায়েরকে (২২) একটি দেশি একনলা বন্দুকসহ গ্রেফতার করেছে এপিবিএন পুলিশ। নুর টেকনাফের ৮নং ওয়ার্ডের কাদের হোসেনের ছেলে এবং রোহিঙ্গা জুবায়ের ২৬ নম্বর শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের আই/০৩ ব্লকের মো. রফিকের ছেলে।

এছাড়া গতকাল মঙ্গলবার টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কানজর পাড়া গ্রামের মো. নুর হোসেনের বাড়ি সংলগ্ন মায়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ধাওয়া করে তিনজন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে বিজিবি। পরে আটককৃতদের মায়ানমারে ফেরত পাঠানো করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ