বাংলাদেশে আরো বিনিয়োগ করতে মালয়েশীয় উদ্যোক্তাদের আহ্বান টেলিযোগাযোগমন্ত্রীর

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

বাংলাদেশে আরো বিনিয়োগ করতে মালয়েশীয় উদ্যোক্তাদের আহ্বান টেলিযোগাযোগমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৮ ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:১৩ ২৭ অক্টোবর ২০২১

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার - ফাইল ফটো

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার - ফাইল ফটো

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগাতে বাংলাদেশে আগামীতে আরো অধিক বিনিয়োগ নিয়ে এগিয়ে আসার জন্য মালয়েশিয়ার উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম মঙ্গলবার সন্ধ্যায় টেলিযোগাযোগমন্ত্রীর সঙ্গে ভার্চুয়ালি সাক্ষাৎ করলে তিনি এ আহ্বান জানান।

এ সময় তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে টেলিযোগাযোগ খাতে বিনিয়োগ নিয়ে মতবিনিময় করেন।

মোস্তাফা জব্বার বাংলাদেশ ও ভ্রাতৃপ্রতিম মালয়েশিয়ার মধ্যকার ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরে বলেন, অনেক বিষয়ে ঐতিহ্যগতভাবে বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার মিল রয়েছে।

মালয়েশিয়াকে বাংলাদেশের অকৃত্রিম ও পরীক্ষিত বন্ধু হিসেবে অভিহিত করে তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে মালয়েশিয়ার ভূমিকা অত্যন্ত প্রেরণাদায়ক।

এ সময় মন্ত্রী রবি আজিয়েটাসহ মালয়েশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশে টেলিকম খাতে বিশাল অবদান রাখছে বলেও উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে ডিজিটাল অবকাঠামো খাতসহ বিভিন্ন খাতে মালয়েশিয়ার বিনিয়োগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

হাজনাহ মো. হাশিম বলেন, মালয়েশিয়া স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি প্রদানকারী এশিয়ার প্রথম মুসলিম দেশ। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে বিদ্যমান চমৎকার সম্পর্কের জন্য মালয়েশিয়া অত্যন্ত গর্বিত।

বঙ্গবন্ধুর মালয়েশিয়া সফরের কথা উল্লেখ করে হাইকমিশনার বলেন, ১৯৯৬ সালে বাংলাদেশে টেলিকম খাতে মালয়েশিয়া প্রথম বিনিয়োগ করে। এরই ধারাবাহিকতায় টেলিকম খাতে ২০১৮ সালে তার দেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইডটকো বিনিয়োগ করে।

তিনি সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ারসহ (এসএমপি) কতিপয় বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে টেলিযোগাযোগমন্ত্রী বিষয়গুলো নিয়ে সম্ভাব্য সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন