রাসেলের আদর্শ থেকে অনুপ্রাণিত হয়ে দেশকে নেতৃত্ব দিতে পারবে

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৫ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিশুরা শেখ রাসেলের আদর্শ থেকে অনুপ্রাণিত হয়ে দেশকে নেতৃত্ব দিতে পারবে: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৫ ৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২৭ ৩ অক্টোবর ২০২১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকায় আইসিটি ভবনে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- পিআইডি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকায় আইসিটি ভবনে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- পিআইডি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ছিলেন মায়ের অত্যন্ত আদরের সন্তান। তিনি সবার স্নেহে ধন্য ছিলেন। শেখ রাসেল ছিলেন শিশুদের বন্ধু ও গরিব-দুঃখী মানুষের সাহায্যকারী। আর্তমানবতার সেবাই ছিল তার জীবনের ব্রত ও উদ্দেশ্য। আজকের শিশুরা শেখ রাসেলের জীবনাদর্শ থেকে অনুপ্রাণিত হয়ে আগামীতে উন্নত বাংলাদেশকে পরিচালিত করতে ও নেতৃত্ব দিতে পারবে। 

রোববার শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবরকে ‘শেখ রাসেল দিবস-২০২১’ হিসেবে ঘোষণা উপলক্ষে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে দেশব্যাপী ‘শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা’ শীর্ষক উদ্বোধন অনুষ্ঠানের সংবাদ সম্মেলনে আইসিটি প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জুনাইদ আহমদ পলক বলেন, শেখ রাসেলকে জাতির পিতা ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ অন্যদের সঙ্গে ১৯৭৫ সালের ১৫ আগস্ট অত্যন্ত নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়। শিশু রাসেলের নির্মম হত্যাকাণ্ড ১৯৭৫ সালের ১৫ আগস্টের কলঙ্কময় কালোরাতকে অধিকতর কলঙ্কিত করেছে।

তিনি আরো বলেন, শেখ রাসেলের জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর। প্রতিবছর ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ পালনের মাধ্যমে ভবিষ্যৎ বাংলাদেশের কর্ণধার তথা বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে শিশু-কিশোরদের মধ্যে শেখ রাসেলের স্মৃতি অম্লান থাকবে। একই সঙ্গে আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দানের ক্ষেত্রে শেখ রাসেলের দীপ্ত প্রত্যয়কে হৃদয়ে ধারণ করে তারা উন্নত বাংলাদেশ গড়ার শক্তিতে বলীয়ান হবে। এই পরিপ্রেক্ষিতে বিগত ২৩ আগস্টে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে প্রতি বছর ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ পালনের সিদ্ধান্ত নিয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »