শেখ হাসিনার সমমানের রাজনীতিক দক্ষিণ এশিয়ায় নেই: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শেখ হাসিনার সমমানের রাজনীতিক দক্ষিণ এশিয়ায় নেই: পরিকল্পনা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৪ ২৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:০৩ ২৭ সেপ্টেম্বর ২০২১

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম - ফাইল ছবি

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম - ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমমানের রাজনীতিক দক্ষিণ এশিয়ায় নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম। তিনি বলেছেন, অভিজ্ঞতা, প্রজ্ঞা, সাহস, ঝুঁকি নেয়া- সব মিলিয়ে তিনি এক অনন্য নেত্রী।

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘শেখ হাসিনা: নেতৃত্ব, মানবিকতা ও দূরদৃষ্টি’ শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন।

শামসুল আলম বলেন, যত উন্নয়নই করি, সাফল্য ধরে রাখতে হলে নিজেদের সংগঠনকে অবশ্যই শক্তিশালী করতে হবে। দুর্নীতিকে অবশ্যই কমাতে হবে। কোনোভাবেই দল যেন জনগণের সহানুভূতি না হারায়।

সেমিনারে সাবেক আইজিপি ও কলামিস্ট এ কে এম শহীদুল হক বলেন, বঙ্গবন্ধু অনেক ত্যাগ স্বীকার করে দেশকে স্বাধীন করেছেন। দেশের দুঃখী-দরিদ্র মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছেন। তার লক্ষ্যই ছিল দারিদ্র্য থাকবে না, ক্ষুধা থাকবে না, শোষণ থাকবে না, বৈষম্য থাকবে না। বঙ্গবন্ধুর সেই গুণাবলি তার কন্যা শেখ হাসিনার মধ্যেও আছে।

সেমিনারে আরো বক্তব্য দেন প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক মীজানুর রহমান, ফোরামের সদস্যসচিব ও কলামিস্ট মিল্টন বিশ্বাস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কামালউদ্দীন আহমদ, চিকিৎসক ও কলামিস্ট মামুন আল মাহাতাব প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন