ডব্লিউএইচওর সভায় যোগ দিতে জেনেভা যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ডব্লিউএইচওর সভায় যোগ দিতে জেনেভা যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ২৭ সেপ্টেম্বর ২০২১  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক- ফাইল ছবি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক- ফাইল ছবি

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ব্যুরো মিটিংয়ে অংশ নিতে জেনেভা যাচ্ছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। 

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সোমবার রাত পৌনে ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যামিরেটসের একটি ফ্লাইটে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ব্যুরো মিটিংয়ে অংশ নিতে সুইজারল্যান্ডের জেনেভায় যাচ্ছেন মন্ত্রী।

সফরকালে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসান, উপ-সচিব মো. সাদেকুল ইসলাম ও ঢাকার তেজগাঁও হেলথ কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মফিজুল ইসলাম বুলবুল স্বাস্থ্যমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ব্যুরো মিটিং শেষে স্বাস্থ্যমন্ত্রী বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ট্রেড্রোস এডানম, গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন অ্যান্ড ইমিউনাইজেশনের (জিএভিআই) প্রধান নির্বাহী কর্মকর্তা সেথ ফ্রাংকিলন বার্ক্লে এবং গ্লোবাল ফান্ড ম্যানেজমেন্ট টিমের সদস্য এবং স্কেলিং আপ নিউট্রেশান (এসইউএন) এর সমন্বয়ক মিস গেরডা ভারবার্গের সঙ্গে করোনাভাইরাস মোকাবিলাসহ চিকিৎসা, জনসংখ্যা ও পুষ্টি সংক্রান্ত বিষয়াদি নিয়ে আলাদাভাবে বৈঠক করবেন।

আগামী ৬ অক্টোবর স্বাস্থ্যমন্ত্রী সুইজারল্যান্ড সফর শেষে দেশে এসে পৌঁছাবেন বলে আশা করা যাচ্ছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ