রাষ্ট্র পরিচালনায় সাংবাদিকদের কলম খুবই গুরুত্বপূর্ণ

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাষ্ট্র পরিচালনায় সাংবাদিকদের কলম খুবই গুরুত্বপূর্ণ: শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৬ ২৩ সেপ্টেম্বর ২০২১  

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল - সংগৃহীত

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল - সংগৃহীত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, রাষ্ট্র, সমাজ, সরকার, অর্থনীতি, রাজনীতি, দেশকে সঠিকভাবে পরিচালনার জন্য সাংবাদিকদের কলম খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু গঠনমূলক সমালোচনা অনেক সময় পাওয়া যায় না। 

তিনি বলেন, বর্তমানে সেনসেশনাল নিউজ হচ্ছে বেশি। তবে ধীরে ধীরে সংবাদমাধ্যমের চেহারা পাল্টাচ্ছে। এখন ঢালাওভাবে সরকারের বা দলের সমালোচনা না করে ব্যক্তির দুর্নীতি ফোকাস করা হচ্ছে, প্রতিষ্ঠানের স্বচ্ছতা নিশ্চিত করার তথ্য প্রকাশিত হচ্ছে। এটি ইতিবাচক। উন্নয়নের জন্য এটি খুব গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজনীতিতে স্বচ্ছতা আনতে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, রাজনীতিতে অর্থবিত্তের প্রভাব নিয়ন্ত্রণ করতে পারলে রাজনীতি উন্নত হবে। এক্ষেত্রে সাংবাদিকদের গুরুদায়িত্ব আছে। তারা চাইলে রাজনীতিতে স্বচ্ছতা আনার জন্য লিখতে পারেন। রাজনৈতিক পদ-পদবি উপভোগ করার নয়, কঠিন দায়িত্ব।

চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ-সভাপতি অনিন্দ্য টিটো বক্তব্য রাখেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ