রাস্তায় নেমেছে দূরপাল্লার বাস

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

রাস্তায় নেমেছে দূরপাল্লার বাস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১৪ ৩১ জুলাই ২০২১   আপডেট: ০৮:০৬ ১ আগস্ট ২০২১

গণপরিবহন চালু। ফাইল ছবি

গণপরিবহন চালু। ফাইল ছবি

কঠোর লকডাউনের মধ্যে শ্রমিকদের ঢাকায় আসার সুবিধার্থে বাস ও লঞ্চ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। আজ শনিবার রাত থেকেই সব রুটে চলছে দূরপাল্লার বাস। বেশিরভাগ বাসেরই গন্তব্য রাজধানী ঢাকা।

শনিবার সন্ধ্যায় এ তথ্য জানান তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান জানান, ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সবধরনের গণপরিবহন চলবে।

রাজধানীর মহাখালী, কমলাপুর, টিটি পাড়া, সায়েদাবাদ, যাত্রাবাড়ী এলাকা সরেজমিন ঘুরে দেখা গেছে কিছু কিছু দূরপাল্লার বাস বিভিন্ন জেলার উদ্দেশ্যে রওনা হচ্ছে। এসব বাসের প্রায় সব আসনই ফাঁকা। মূলত বাসগুলো বিভিন্ন জেলা থেকে যাত্রী এনে ঢাকায় নামাবে।

সৌদিয়া পরিবহনের চালক মামুন জানান, লকডাউনের মধ্যেও কিছু সময়ের জন্য বাস চালানোর সুযোগ পেয়েছি। স্বাস্থ্যবিধি মেনে আমরা যাত্রী পরিবহন করছি এবং করবো। এর মাধ্যমে আমাদেরও কিছু আয় হবে, মানুষও শান্তিতে আসতে পারবে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যা, শ্রমিকদের আনার জন্য বাস চলাচল করতে পারবে বলে জানানো হয়েছে। তবে লিখিত কোনো আদেশ দেওয়া হয়নি।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি ফারুক হাসান কারখানা মালিকদের উদ্দেশে বলেন, বিধিনিষেধ পুরোপুরি প্রত্যাহার না হওয়া পর্যন্ত গ্রামে অবস্থানরত কোনো শ্রমিক-কর্মচারী কাজে যোগদান করতে না পারলে তার বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নেওয়া যাবে না।

সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক সংবাদমাধ্যমকে জানান, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল করবে।

ডেইলি বাংলাদেশ/এনকে/জেডআর