শান্তি সূচকে বাংলাদেশ সাত ধাপ এগিয়েছে: সেতুমন্ত্রী

ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪২

শান্তি সূচকে বাংলাদেশ সাত ধাপ এগিয়েছে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৭ ১৮ জুন ২০২১   আপডেট: ১৬:১৪ ১৮ জুন ২০২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ফাইল ছবি

বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ শান্তি ও সমৃদ্ধির পথে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। 

শুক্রবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এ সময় আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, এদেশে গণতান্ত্রিক, প্রাকৃতিক ও রাজনৈতিক পরিবেশ বিনষ্টের মূল কুশীলব হচ্ছে বিএনপি। বিএনপির হত্যা, খুন ও সন্ত্রাসের রাজনীতি দেশকে পিছিয়ে দিয়েছে। 

তিনি আরো বলেন, বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে। বিএনপির হাতে ক্ষমতা গেলে দেশ আবার অন্ধকারে তলিয়ে যাবে। আবারো লাশের পাহাড় হবে। প্রতিশোধ প্রবণ বিএনপি ক্ষমতা পেলে দেশে রক্তের বন্যা বইয়ে দিবে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক ও সহিংসতার পৃষ্ঠপোষক বিএনপির হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়। বিএনপির রাজনীতি যে ভাইরাসের চেয়েও ভয়ংকর, তা দেশের জনগণ বুঝতে ভুল করেনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এখন দুটি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। প্রথমটি হচ্ছে করোনা ও দ্বিতীয়টি হচ্ছে উগ্র সাম্প্রদায়িকতা।

তিনি বলেন, যেখানে সাংগঠনিক সমস্যা আছে, সেখানে স্ব স্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। আওয়ামী লীগের যেসব কমিটি এরই মধ্যে গঠিত হয়েছে, তা নিয়ে কারো কোনো অভিযোগ থাকলে ধানমন্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নির্বাচনী ট্রাইব্যুনালে অভিযোগ জমা দেবেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/টিআরএইচ/এনকে