বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো স্বাস্থ্যসেবাকে গ্রাম পর্যায়ে পৌঁছে দেয়া

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো স্বাস্থ্যসেবাকে গ্রাম পর্যায়ে পৌঁছে দেয়া: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৭ ১৬ জুন ২০২১  

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন -ফাইল ফটো

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন -ফাইল ফটো

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, উপজেলা পর্যায়ে রোগীদের জন্য নিয়মিত অক্সিজেন সরবরাহ নিশ্চিতে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগ এক অনন্য নজির স্থাপন করলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো স্বাস্থ্যসেবাকে গ্রাম পর্যায়ে পৌঁছে দেয়া।

বুধবার দুপুরে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে জেলার সব উপজেলায় নিয়মিত অক্সিজেন সরবরাহ চালু রাখতে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক, হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা ও ২০ শয্যা বিশিষ্ট আইসিইউ সুবিধার ভিত্তিমূল নিশ্চিতকরণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবাকে গ্রাম পর্যায়ে পৌঁছে দিতে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক কাজ করছে। এরই মধ্যে স্বাস্থ্যসেবার উন্নয়নের ফলে দেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। করোনা পরিস্থিতিতে দেশের সব জেলা ও উপজেলায় সরকার গৃহীত পদক্ষেপের ইতিবাচক ফল পাওয়া গেছে। 

তিনি আরো বলেন, দূরবর্তী ও বিচ্ছিন্ন উপজেলায় স্বাস্থ্যসেবা নিশ্চিতে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগটি একটি মাইলফলক যা অন্যদের জন্য একটি নজির হয়ে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এবং খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা।

খুলনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান এবং সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ। 

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা জেলার স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুফ আলী, অতিরিক্ত জলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ