শেখ হাসিনা আধুনিক-বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার: পানিসম্পদ উপমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

শেখ হাসিনা আধুনিক-বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার: পানিসম্পদ উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৮ ১২ জুন ২০২১   আপডেট: ১৮:২৫ ১২ জুন ২০২১

ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন নদী ও খাল পরিদর্শন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন নদী ও খাল পরিদর্শন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার। তিনি পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছেন।

শনিবার ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন নদী ও খাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপমন্ত্রী এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আধুনিক অবকাঠামোতে সমৃদ্ধ করে তুলছেন। তিনি বিশ্বের উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে বাসযোগ্য পরিবেশবান্ধব বাংলাদেশ গড়ার লক্ষ্যে ডেল্টা প্ল্যান-২১০০ প্রণয়ন প্রকল্প হাতে নিয়েছেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে দেশে নদী ভাঙন ও পরিবেশ দূষণের সমস্যা থাকবে না।

এনামুল হক শামীম আরো বলেন, খিরু নদী, মেথুয়া নদী, বাঁকা খাল, চুল্লার খাল, রুপির খাল, বিলাইজুরি খালসহ স্থানীয় নদী ও খালকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষার জন্য ড্রেজিং, পুনঃখননসহ যা যা করণীয় তাই করা হবে। এসব নদী ও খালকে পরিবেশ দূষণের হাত থেকে রক্ষায় ৬৪ জেলা প্রকল্পের আওতায় নেয়া হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে আর কোনো সমস্যা থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন কাজিম উদ্দিন আহম্মেদ এমপি, মনিরা সুলতানা এমপি, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা খাতুন, ভালুকা উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, ইউএনও সালমা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর মেয়র ডা. মেজবাহউদ্দিন কাইয়ুম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন