ধান-চাল সংগ্রহে অনিয়ম করলে আইনি ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০২ জ্বিলকদ ১৪৪২

ধান-চাল সংগ্রহে অনিয়ম করলে আইনি ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ৬ মে ২০২১   আপডেট: ১৯:৪৩ ৬ মে ২০২১

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার- ফাইল ফটো

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার- ফাইল ফটো

সরকারি গুদামের মজুত বাড়াতে বোরো মৌসুমে যে ধান-চাল সংগ্রহ চলছে তাতে কেউ অনিয়ম করলে দ্রুত আইনি পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেছেন, সরকারের সঠিক দিক-নির্দেশনা এবং তত্ত্বাবধানে এবার কৃষক বোরোতে ফসলের ন্যায্য দাম পাচ্ছে। এই বাজার দর ধরে রাখতে সরকারি সংগ্রহের গতি বাড়াতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর মিন্টু রোডস্থ নিজ সরকারি বাসভবন থেকে খুলনা ও বরিশাল বিভাগের সঙ্গে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ সংক্রান্ত অনলাইন মতবিনিময় সভা’য় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ নির্দেশনা দেন। সভার সমন্বয় ও সঞ্চালনা করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।

এ সময় মন্ত্রী চালকল মালিকদের উদ্দেশ্যে বলেন, সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসুন। করোনাকালীন সময় মানুষকে সেবা করার উপযুক্ত সময়, সেবার মন-মানসিকতা নিয়ে আপনাদের এগিয়ে আসতে হবে।

মন্ত্রী বলেন, চাল সরবরাহের সময় বস্তার গায়ে খাদ্যগুদামের নাম, তারিখ এবং কোন খাতে (খাদ্য বান্ধব, ওএমএস, টিআর, কাবিখা) সেটা স্পষ্ট স্টেনসিলের মাধ্যমে অমোচনীয় কালি দ্বারা লিখতে হবে। করোনা পরিস্থিতিতে খাদ্য অধিদফতর এবং এর মাঠ পর্যায়ের উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ওসিএলএসডিসহ সব কর্মচারী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এ জন্য মন্ত্রী তাদের ধন্যবাদ জানান।

ভিডিও কনফারেন্সে খাদ্য অধিদফতরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, খুলনা ও বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, খুলনা ও বরিশাল বিভাগের আওতাধীন প্রতিটি জেলার জেলা খাদ্য নিয়ন্ত্রক, মিল মালিক প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন