পররাষ্ট্র সার্ভিস জনকল্যাণমুখী করার প্রত্যয়

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

পররাষ্ট্র সার্ভিস জনকল্যাণমুখী করার প্রত্যয়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৬ ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৩৪ ১৯ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় পররাষ্ট্র সার্ভিসকে গতিশীল ও যুগোপযোগী জনকল্যাণমুখী প্রতিষ্ঠানে পরিণত করতে বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন সবসময় সচেষ্ট থাকার প্রত্যয় ব্যক্ত করেছে।

ফরেন সার্ভিস দিবস-২০২১ উপলক্ষে বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রোববার এক বিবৃতিতে এ প্রত্যয় ব্যক্ত করা হয়।

দিবসটি উপলক্ষে অ্যাসোসিয়েশনের সব সদস্যকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানানো হয়। বিবৃতিতে বলা হয়, পঞ্চাশ বছর আগে ১৮ এপ্রিল ১৯৭১-এ কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনে প্রয়াত কূটনীতিক এম. হুসেন আলীর নেতৃত্বে বিদেশের মাটিতে কোনো কূটনৈতিক মিশনে প্রথমবারের মতো স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। সেই গর্বিত ইতিহাসের উত্তরাধিকার হিসেবে পররাষ্ট্র সার্ভিসের সদস্যরা গত পাঁচ দশকে বাংলাদেশের সব উল্লেখযোগ্য অর্জনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখে চলেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়’ মূলমন্ত্রকে ধারণ করে এই সার্ভিসের সদস্যরা আন্তর্জাতিক শান্তি, উন্নয়ন ও মানবিক সহযোগিতা কার্যক্রমে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে পররাষ্ট্র সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীরা ত্যাগ, দক্ষতা এবং প্রজ্ঞার সর্বোত্তম প্রয়োগে বদ্ধপরিকর।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন