আব্দুল মতিন খসরুর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

আব্দুল মতিন খসরুর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৭ ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ২১:৪০ ১৪ এপ্রিল ২০২১

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ফাইল ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ফাইল ছবি

সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার পৃথক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, ইনডেমনিটি অধ্যাদেশ বিলোপ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের বিচারের পথ উন্মুক্তকরণে মতিন খসরুর অবদান জাতি চিরদিন স্মরণ করবে। পাশাপাশি সংসদীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় তার ভূমিকা দেশের ইতিহাসে চির ভাস্বর হয়ে থাকবে।

পৃথক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বরেণ্য আইনজীবী ও জননেতা হিসেবে আব্দুল মতিন খসরু জনগণের হৃদয়ে বেঁচে থাকবেন।  তিনি (খসরু) দেশের আইন ও বিচার বিভাগের উন্নয়নে বিশাল অবদান রেখেছেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, আমরা একজন জননেতা এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হারালাম। তিনি জাতির পিতার হত্যাকাণ্ডসহ জাতীয়ভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলার বিচারকালে দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন এবং ন্যায় বিচার প্রতিষ্ঠায় দক্ষতার সঙ্গে কাজ করেছেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মতিন খসরু গত ১৬ মার্চ থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ