বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৪ শাওয়াল ১৪৪২

বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪৭ ২৯ মার্চ ২০২১  

বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ছবি: সংগৃহীত

বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ছবি: সংগৃহীত

গত কয়েক দিনের টানা গরমে অস্থির হয়ে উঠেছে দেশবাসী। বৃষ্টি কখন নামবে সে অপেক্ষায় চাতক পাখির মতো প্রহর গুণছেন সবাই। তবে এবার সুখবর জানালো আবহাওয়া অধিদফতর। দুই-এক দিনের মধ্যে তাপমাত্রা কমার পাশাপাশি মঙ্গলবার নাগাদ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এই অবস্থায় সোমবার রাতে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও ঢাকা বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকা, ফরিদপুর, চাঁদপুর, রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। কিছু কিছু এলাকায় তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

রোববা দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায়, ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার নাগাদ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। বর্ধিত পাঁচদিনে উল্লেখ্যযোগ্য কোনো পরিবর্তন নেই। কালবৈশাখী ঝড়ের কিংবা নদী বা সমুদ্রবন্দরে কোনো সতর্কতা নেই।

ডেইলি বাংলাদেশ/এনকে