সারাবিশ্ব শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে: কৃষিমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

সারাবিশ্ব শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৬ ৫ মার্চ ২০২১   আপডেট: ১৪:১৬ ৬ মার্চ ২০২১

টাঙ্গাইলের ধনবাড়ী সরকারি কলেজে ‘নারীর ক্ষমতায়নে তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ’ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

টাঙ্গাইলের ধনবাড়ী সরকারি কলেজে ‘নারীর ক্ষমতায়নে তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ’ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

সারাবিশ্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

শুক্রবার টাঙ্গাইলের ধনবাড়ী সরকারি কলেজে ‘নারীর ক্ষমতায়নে তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ’ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এ কর্মসূচির আওতায় ধনবাড়ী উপজেলার চারটি ভেন্যুতে মোট ৪০০ নারী তথ্য-প্রযুক্তি বিষয়ে দুই মাসব্যাপী প্রশিক্ষণ পাচ্ছেন।

কৃষিমন্ত্রী বলেন, অত্যন্ত দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষেত্রে উন্নয়ন করে সারাবিশ্বে বাংলাদেশকে অনন্য উচ্চতায় তুলে ধরেছেন। এরই মধ্যে তিনি বাংলাদেশকে পৃথিবীর অন্যতম উন্নয়নশীল দেশ হিসেবে উন্নীত করেছেন। সারাবিশ্ব এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে নারীর ক্ষমতায়নে অনেক অগ্রগতি সাধিত হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী একজন নারী; তিনি ১৭ কোটি মানুষকে অত্যন্ত সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন। দেশের বিরোধীদলের নেত্রী, স্পিকারসহ অনেক শীর্ষ পদে নারীরা আজ অধিষ্ঠিত। তবে কয়েকজন নারীর ক্ষমতায়ন হলেই হবে না। ১৭ কোটি মানুষের অর্ধেক প্রায় সাড়ে ৮ কোটি নারীর ক্ষমতায়ন করতে হবে। তাদের শিক্ষিত ও দক্ষ করে গড়ে তুলতে হবে।

মন্ত্রী আরো বলেন, নারীর ক্ষমতায়নের লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ প্রশিক্ষণ কর্মসূচি তারই অংশ। নারীরা অনেক পরিশ্রমী ও মেধাবী। তাদের সম্ভাবনা অনেক বেশি। এ প্রশিক্ষণের মাধ্যমে নারীরা নিজেদের স্বনির্ভর ও দক্ষ হিসেবে গড়ে তুলে দেশ গঠন ও উন্নয়নে অবদান রাখতে পারবে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা।

ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. হারুনার রশীদ হীরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহম্মদ, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ড. মো. শহিদুল ইসলাম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ